× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সমাপ্তির রেখায় তুমি

শাহিনা নদী

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:০৩ পিএম

আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:০৫ পিএম

সমাপ্তির রেখায় তুমি

প্রিয় পাখি,

এক আকাশ ভালোবাসা নিয়ে তোমায় লিখছি। একসঙ্গে অনেক ভালো কিংবা খারাপ সময় পার করেছি আমরা। দীর্ঘসময়ের পথচলায় সহস্রের অধিক স্মৃতি রয়েছে আমাদের। খুব কাছের মানুষ হয়েও তোমায় বলতে পারিনি এমন কথার পরিমাণও নেহায়ত কম নয়। আজ সুযোগ পেয়ে লিখছি তোমাকে। আত্মার সন্তুষ্টির জন্যই এ লেখা উৎসর্গ করছি তোমায়।  

কতশত রাগ, অভিমান, ভালোবাসায় তুমি যে শুধুই আমার। আমার কাছে তুমি মানে শুভ্র-সুন্দর মন-মাতানো অনুভূতি। যার নেই কোনো সমাপ্তির রেখা। অনিশ্চিত ভবিষ্যতে দাঁড়িয়েও আমি শুধু তোমাকেই চাই। জানো তো আমার একজন নিজের মানুষ চাই। একান্তই আমার নিজের। তুমি তো জানো কি ভয়ংকর অভিমান আমার। মাঝেমধ্যে রাগটাও বেশি করে ফেলি। তবে হাজারটা রাগ কিংবা অভিমানের পর তুমি সামনে এসে দাঁড়ালেই সব ধোঁয়ার মতো উড়ে আকাশে গিয়ে জমা হয়। 

জীবনে এত সব ট্র্যাডেজির মধ্যে তুমি এক অনন্য চরিত্র। আমি চাই সারাজীবন তুমি আমায় আগলে রাখো। তোমার ভালোবাসায় প্রতিবার আমি নতুনত্বে সেজে উঠি। তোমার মায়াভরা চোখ রেগে গেলে মুহূর্তেই অগ্নিমূর্তি রূপ ধারণ করে। বরাবরই আমার একটু রাগী মানুষই পছন্দ। কারণ আমার বাবাও যে ভীষণ রাগী। শুনেছি বেশিরভাগ মেয়েই নাকি জীবনসঙ্গীর মধ্যে তার বাবার গুণাবলি খোঁজে। সেদিক দিয়ে তুমি একশোর মধ্যে একশো দশ নম্বর পেয়েছো। আমি বাবার থেকেই শিখেছি ভালোবাসলে কীভাবে আগলে রাখতে হয়। তোমার রাগের মাঝে আমি অনুভব করি ভালোবাসা। তবে সামান্য ব্যাপারে হুট করেই যে রেগে যাও, এটা কিন্তু ঠিক না। 

এ জীবনে প্রতিষ্ঠিত হওয়ার যে অদম্য নেশা তোমার, তা আমার ভীষণ প্রিয়। তুমি পরিশ্রমী ও দূরদর্শী, সফলতা নিশ্চয়ই তোমার দরজায় এসে কড়া নাড়বে- এ আমার বিশ্বাস। আচ্ছা ভেবে দেখো তো একবার, কিছুদিন পর সাফল্যের সিংহাসনে শুধু তোমার একারই রাজত্ব। এত এত প্রাপ্তির মাঝেও যদি তোমার কাছে মানসিক শান্তি না থাকে, তুমি ভালো থাকবে? আমি তোমার সেই মানসিক শান্তি হবো, যা হাজারো ঝড়ের মাঝে তোমার ভরসার কারণ হবে। 

আমি চাই তুমি সফল হও। জীবনে অনেক বড় হও। কিন্তু তার জন্য আমার থেকে দূরে সরে যাও, এটা কখনই চাই না। তোমার সফলতার জন্য তোমার নেওয়া পদক্ষেপগুলো স্বাগতম জানাই। তুমি এগিয়ে যাও আপন পথে, আপন ধারায়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা