× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মানবিকতা ছড়িয়ে দিতে সচেষ্ট থাকব আমরা

রায়হাত হোসেন

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪৩ পিএম

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪৪ পিএম

আহ্বায়ক কমিটি গঠন শেষে কবি নজরুল সরকারি কলেজের অদম্যরা

আহ্বায়ক কমিটি গঠন শেষে কবি নজরুল সরকারি কলেজের অদম্যরা

অদম্য বাংলাদেশ-এর কবি নজরুল সরকারি কলেজ ইউনিট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে ২৬ শে ফেব্রুয়ারী কলেজ প্রাঙ্গণে এক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে রায়হাত হোসেন কে আহ্বায়ক ও মোঃ শাওন মিয়া কে সদস্য-সচিব করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। 

মতবিনিময় সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক জনাব মোঃ আব্দুস সালাম। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন অদম্য বাংলাদেশ এর বিভাগীয় সম্পাদক দেবাশীষ বিশ্বাস। কমিটিতে যুগ্ম-আহ্বায়ক করা হয় আফরোজা আজাদ চুমকি ও সাইফ আহমেদ কে। বাকি সদস্যরা হলেন- তরিকুল ইসলাম রুদ্র, জান্নাতুল ফেরদৌস, মহুয়া জেবিন মিম, মাহিদুর রহমান অপু,  আরিফ আকাশ, বারাতুল ইসলাম ও শরিফ মুন্সি। 

প্রধান অথিতির বক্তব্য  সহযোগী অধ্যাপক মোঃ আব্দুস সালাম বলেন- অদম্য বাংলাদেশ-এর চার মূলমন্ত্র মানবিকতা, সাম্য-সমতা, প্রশিক্ষণ-দক্ষতা এবং সৃজনশীলতা বুকে ধারণ করে সামনে এগিয়ে যাবে তারুণ্য। সমাজ তথা দেশের সামগ্রিক উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে কবি নজরুল সরকারি কলেজ ইউনিট। প্রযুক্তি নির্ভর বর্তমান সময়ে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন কাজে দক্ষতা অর্জন শিক্ষার্থীদের জন্য অপরিহার্য হয়ে উঠেছে। সৃজনশীলতা বৃদ্ধিতে লেখার বিকল্প নেই। সেই কাজে তরুণরা নিজেদের যুক্ত করবে। নানামুখী দক্ষতায় দক্ষ করতে সংগঠনের সাথে যুক্ত হয়ে কাজ করা যেতে পারে। এমন কাজে অদম্য বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। 

বিশেষ অথিতির বক্তব্য দেবাশীষ বিশ্বাস বলেন- অদম্য বাংলাদেশ তারুণ্যের সৃজনশীল চিন্তা-ভাবনা ও তাদের মানবিক কাজগুলোকে তুলে ধরার জন্য এক বিশেষ আয়োজন। মানবিক সমাজ বিনির্মান ও তরুণ প্রজন্মের মধ্যে সৃজনশীলতা বৃদ্ধিতে সর্বদা পাশে থাকবে অদম্য বাংলাদেশ। 

নবগঠিত কমিটির আহ্বায়ক রায়হাত হোসেন বলেন- শিক্ষার্থী হিসেবে সৃজনশীল চর্চা যেমন মুখ্য তেমনই মানবিকতা, সাম্য-সমতা এবং নিজেকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তোলা প্রয়োজন। অদম্য বাংলাদেশ একই বিষয়গুলো নিয়ে কাজ করবে। এ ধরনের কাজের ক্ষেত্র তৈরি করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ। আমি আশা করছি কবি নজরুল কলেজ ইউনিট সংগঠনের মূলনীতির ওপর ভিত্তি করে সর্বোচ্চ কাজ করে সেরা ইউনিটে রূপান্তর হবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা