× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মনে হচ্ছে আমরা স্কুলে পড়ি

আর ডি রুবেল ও এম ডি সাব্বির

প্রকাশ : ০৭ মার্চ ২০২৩ ১৪:১৭ পিএম

কিশোরগঞ্জে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয় স্কুল পোশাক ও জুতা

কিশোরগঞ্জে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয় স্কুল পোশাক ও জুতা

ফাগুনের হালকা রোদের উত্তাপ শরীরকে খুব বেশি তপ্ত করে না। তবুও শীত চলে গিয়ে প্রকৃতিতে গরমের আবহ তৈরি হয়েছে। এমনই এক ফাল্গুনী বিকেলে আমাদের সবার গন্তব্য কিশোরগঞ্জ জেলার ১৮ কিমি দূরের দক্ষিণ-পশ্চিমের উপজেলা পাকুন্দিয়ার সৈয়দগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। উদ্দেশ্য বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে স্কুলড্রেস ও জুতা বিতরণ। 

১ মার্চ বৃহস্পতিবার বিকেল ৩টায় বিদ্যালয় চত্বরে এক অনুষ্ঠানে মোট ২১৬ জন শিক্ষার্থীর মধ্যে স্কুলড্রেস ও জুতা বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নূর মোহাম্মদ এমপি। আহ্বায়ক বাদল রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া পৌরসভার মেয়র নজরুল ইসলাম আকন্দ, অত্র বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. ওয়াহিদুজ্জামান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার মধ্যাঞ্চলীয় ব্যুরোপ্রধান সাইফুল হক মোল্লা দুলু, ছড়াকার ও মুক্তিযুদ্ধ গবেষক জাহাঙ্গীর আলম জাহান। 

শুভেচ্ছা বক্তব্যে সমন্বয়ক সাইফুল হক মোল্লা দুলু বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় স্মাট বাংলাদেশ গঠনে অদম্য বাংলাদেশ আগামী প্রজন্ম গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাবে। 

প্রধান অতিথির বক্তব্যে এমপি নূর মোহাম্মদ বলেন, জ্ঞানী-গুণীদের সান্নিধ্যে থাকতে পারলে নিজেকেও ঋদ্ধ করা যায়। অদম্য বাংলাদেশ কিশোরগঞ্জ ইউনিটের সব সদস্যরা সমাজের সম্মানিত মানুষ। আমি তাদের সব ভালো কাজের সঙ্গে থাকতে চাই। 

বিশেষ অতিথির বক্তব্যে পৌর মেয়র নজরুল ইসলাম আকন্দ বলেন, অদম্য বাংলাদেশ শুভ কাজটি পাকুন্দিয়ায় প্রথম শুরু করায় আমি কিশোরগঞ্জ ইউনিটের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। 

বিশেষ অতিথি জাহাঙ্গীর আলম জাহান বলেন,  অদম্য বাংলাদেশ আজ এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে স্কুলড্রেস ও কেডস তুলে দিচ্ছে। এ রকম আরও অনেক মানবিক কার্যক্রম আমরা করতে চাই। 

সভাপতির বক্তব্যে বাদল রহমান বলেন, আমরা সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়াতে চাই। তারই অংশ হিসেবে আজকের অনুষ্ঠান।

পোশাক ও জুতা পেয়ে অত্যন্ত খুশিÑ উচ্ছ্বাস প্রকাশ করে শিশু শিক্ষার্থীরা। পঞ্চম শ্রেণির শিক্ষার্থী সীমা রানী বলেন, ড্রেস ছাড়া স্কুলে আসতে লজ্জা লাগত। পোশাক ও জুতা পেয়ে ভালো লাগছে। এখন স্কুলে আসতে আনন্দ লাগবে। 

অনুষ্ঠানটি বাস্তবায়নে সহযোগিতা করে অদম্য এনায়েতুল্লাহ উজ্জল, মাহবুব হোসেন, হাসেম খান, আফরোজা আক্তার লাকি, শামছুজ্জামান খান, আর ডি রুবেল ও এম ডি সাব্বির, মেনন, মাহফুজা, রোমা, রাকিব প্রমুখ। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা