× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বগুড়ায় পূর্ণাঙ্গ কমিটি

মেহেরুন নেছা ইতি

প্রকাশ : ০৭ মার্চ ২০২৩ ১৪:২২ পিএম

বগুড়ায় পূর্ণাঙ্গ কমিটি গঠন শেষে অতিথিদের সঙ্গে অদম্যরা

বগুড়ায় পূর্ণাঙ্গ কমিটি গঠন শেষে অতিথিদের সঙ্গে অদম্যরা

প্রকৃতিতে ফাগুনের হাওয়া বইছে। ঝরে পড়ছে গাছের পাতা। এ যেন নবপল্লবের আগমনী বার্তা। চারদিকে আমের মুকুলের মন মাতানো ঘ্রাণ। প্রকৃতির এই সুবাস কে না নিতে চায়! 

একদিন সন্ধ্যায় হঠাৎ করেই প্রতিদিনের বাংলাদেশ বগুড়া অফিসে হাজির একঝাঁক তরুণ। অদম্য বাংলাদেশের প্রাণ তারা। উদ্দেশ্য পাঠকদের নিয়ে মিলনমেলার আয়োজন করা। সিদ্ধান্ত হয় ৩ মার্চ জেলার কাহালু উপজেলা সদরে জেসমিন পার্ক-এ বনভোজনের আয়োজন করা হবে। ওই দিনই অদম্য বাংলাদেশ বগুড়া ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। 

৩ মার্চ দিনটি ছিল শুক্রবার। সকাল থেকেই রোদের ঝলমলে হাসি। বগুড়ার অ্যাডওয়ার্ড পৌর পার্কের সামনে সকাল ৯টার মধ্যেই বনভোজনের বাস হাজির। অল্প কিছুক্ষণের মধ্যেই অদম্যরা এসে উপস্থিত হলো। নির্ধারিত সময়ে বাস রওনা দিল বগুড়া শহর থেকে ১২ কিলোমিটার দূরে জেসমিন পার্কের উদ্দেশে।

প্রকৃতির সুবাস পাওয়া যাচ্ছে। রাস্তার দুই পাশে সারিবদ্ধ বড় বড় গাছ। জানালা দিয়ে দেখা যাচ্ছে বিস্তৃত ফসলের মাঠ। সব মিলিয়ে এ যেন এক অনন্য সুন্দর দৃশ্য। এজন্যই বুঝি কবি জীবনানন্দ দাস বলেছিলেন, বাংলার মুখ আমি দেখিয়াছি, তাই আমি পৃথিবীর রূপ খুঁজিতে যাই না আর।

হঠাৎ বাস এসে থমকে দাঁড়ালো। কখন যে গন্তব্যে পৌঁছে গেছি কেউ বুঝতেই পারেনি। বাস থেকে সবাই নেমে প্রবেশ করল জেসমিন পার্কে। পার্কের মধ্যমণি হয়ে আছে দুটি পুকুর। একটি পুকুরে সানবাঁধা ঘাট রয়েছে। একঝাঁক হাসের দল পুকুরের পানিতে সাঁতার কাটছে। পার্কের একপাশে চুলা জ্বালিয়ে রান্না শুরু করা হলো। কখন যে সূর্য মাথার ওপর দিয়ে গড়িয়ে বিকেল হয়েছে, কেউ খেয়ালই করেনি। দুপুরের খাবারের ডাক পড়ল। একসঙ্গে খাওয়ার মজাই আলাদা।

মিলনমেলার আরেক আকর্ষণ মেয়েদের বালিশ খেলা শুরু হলো বিকেলে। খেলায় প্রথম স্থান অর্জন করে তরুণ উদ্যোক্তা বায়েজিদ শেখের ছোট্ট মেয়ে বিশ্বাসী শেখ। 

পরে এক আনন্দঘন মুহূর্তে অনুষ্ঠিত হয় র‍্যাফেল ড্র। মোট ২০টি পুরস্কার প্রদান করা হয়। বনভোজনের শেষ অংশে অদম্য বাংলাদেশ বগুড়া ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সবার সম্মতিক্রমে বায়েজিদ শেখকে সভাপতি ও মেহেরুন নেছা ইতিকে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সহসভাপতি মনোনীত হন অ্যাডভোকেট রিয়াজুল জান্নাত প্রিন্স ও আতিকুর রহমান আতিক, যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীত হন অসীম কুমার কৌশিক ও আমিনুর ইসলাম, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান নাঈম, সহসাংগঠনিক সম্পাদক রওনজ আকতার তামান্না, দপ্তর সম্পাদক সুপ্রিয় সরকার, অর্থ সম্পাদক যুধিষ্টি পাল, প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিজান, পাঠাগার ও পাঠচক্র সম্পাদক সুরাইয়া আকতার লিয়া, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক আয়েশা সিদ্দিকা নীরু, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক শয়ন কুমার, তথ্য ও যোগাযোগ সম্পাদক সমীর সরকার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ওহেদু নবী শেখ, পরিবেশ ও সমাজকল্যাণ সম্পাদক নিয়ন সরকার, সাংস্কৃতিক সম্পাদক ইলমি এনাম। নির্বাহী সদস্য হয়েছেন সামিউল হাসিব সম্পদ, পলি আকতার, সাদিকা, টমাস চন্দ্র বর্মণ, শুভ চন্দ্র, জয় সরকার, মনোরঞ্জন, সুস্ময় সরকার, আতকিয়া মুন, নূর আলম ও বিদূষী শেখ।

উপদেষ্টা হিসেবে রয়েছেন মানবাধিকারকর্মী আসাদুল হক কাজল, সহযোগী অধ্যাপক সুব্রত কুমার সাহা, সহযোগী অধ্যাপক দেবদুলাল দাস, সহকারী অধ্যাপক লাবলু সরকার, শিক্ষক আবু আউয়াল সরদার, বিশিষ্ট ব্যবসায়ী শহিদুল ইসলাম সজীব, লেখক ও সাহিত্যিক আব্দুর রাজ্জাক বকুল, ব্যবসায়ী খোবাইভ শেখ, সমাজসেবী জান্নাতুল ফেরদৌস লুবনা ও তরুণ উদ্যোক্তা জাকির আরেফিন শুভ।

প্রকৃতির বুকে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে আমাদেরও নীড়ে ফেরার সময় হয়ে যায়। সবাই বাসে উঠে আসন গ্রহণ করে। তবে প্রকৃতির এমন সান্নিধ্য ছেড়ে কেউ ফিরতে চাইছিল না। কিন্তু না ফিরে উপায় নেই। সবার কণ্ঠে একই আওয়াজ, আবার দেখা হবে বন্ধু কোনো এক আয়োজনে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা