× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শৈশব স্মৃতিচারণায় এক দিন

জান্নাতুল ফেরদৌসী যুথী

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ১২:৫২ পিএম

আপডেট : ২১ মার্চ ২০২৩ ১৩:০১ পিএম

শৈশব স্মৃতিচারণা শেষে নজরুল বিশ্ববিদ্যালয়ের অদম্যরা

শৈশব স্মৃতিচারণা শেষে নজরুল বিশ্ববিদ্যালয়ের অদম্যরা

দিনগুলি মোর সোনার খাঁচায় রইল না-  

সেই যে আমার নানা রঙের দিনগুলি।

দিন আসে, দিন যায়। জীবনে স্মৃতির অ্যালবাম ঋদ্ধ হতে থাকে। সময়ের স্রোতে কিছু স্মৃতি মুছে যায়। আর কিছু থেকে যায়। জীবনে যখন অতীত পানে ফিরে তাকাই, তখনই ফেলে আসা বর্ণাঢ্য কিছু সুখস্মৃতি মায়াবী রূপে ধরা দেয়। জীবন থেকে চলে যাওয়া শৈশব স্মৃতি। এমনই শৈশব স্মৃতিচারণায় মেতেছিল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ইউনিটের অদম্যরা।

১০ মার্চ শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের চারুদ্বীপ প্রাঙ্গণে শৈশব স্মৃতিচারণার আয়োজন করা হয়। আরও ছিল সাংগঠনিক আলোচনা। এ সময় উপস্থিত ছিলেন আহ্বায়ক তন্ময় রহমান রত্ন, সদস্য সচিব জান্নাতুল ফেরদৌসী যুথী, নীরব হাসান রুবেল, হাবিবউল্লাহ, স্নেহা ঘোষ, আনিসুর রহমান খান, নাইম হাসান, মোমেন আহমেদ প্রমুখ।

শৈশব স্মৃতিচারণা করতে গিয়ে মোমেন আহমেদ বলেন, শৈশবে এভাবেই বরই ভর্তা করে খেতাম। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর এই প্রথম এমন একটা মুহূর্ত পেলাম। এভাবেই জীবনমুখী অনুষ্ঠানের মধ্য দিয়ে অদম্য হয়ে ওঠার শিক্ষা পেতে চাই।

সদস্য সচিব জান্নাতুল ফেরদৌসী যুথী বলেন, ‘আমাদের শৈশব ছিল খুবই সহজ-সরল। আমরা যদি শৈশবের মতো করেই সব কিছু ভাবতে শিখি, তবে জীবনে কোনো কাজই কঠিন হবে না। তাই সহজভাবে চিন্তা করে আমরা ঐক্যবদ্ধ থাকব। আমরা হব অদম্য।’ 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা