× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাজীপুর অদম্যর পাঠচক্র

মেহবুবা মৌলি সূচনা

প্রকাশ : ২১ জুন ২০২৩ ১৪:০৯ পিএম

কবি সুফিয়া কামালের জীবনীগ্রন্থের ওপর গাজীপুরে অদম্যদের পাঠচক্র

কবি সুফিয়া কামালের জীবনীগ্রন্থের ওপর গাজীপুরে অদম্যদের পাঠচক্র

‘তাহারেই পড়ে মনে, ভুলিতে পারি না কোন মতে।’ হ্যা কবি, আপনাকে ভুলিতে পারি না! বাংলা সাহিত্যে আপনার অবদান চিরস্মরণীয় ও বরণীয়। ২০ জুন জন্মদিনে আপনার প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা। 

প্রথিতযশা কবি সুফিয়া কামালের জীবনীগ্রন্থের ওপর পাঠচক্র অনুষ্ঠিত হয়েছে। ১৯ জুন বিকালে শহরের ঐতিহ্যবাহী রাজবাড়ী মাঠে পাঠচক্রের আয়োজন করে গাজীপুরের অদম্যরা। এ সময় জননী সাহসিকা সুফিয়া কামালের ‘সাঁঝের মায়া’ এবং ‘একাত্তরের ডায়েরি’ থেকে উল্লেখযোগ্য অংশের ওপর আলোচনা করা হয়। এ ছাড়াও কবির সংগ্রামী জীবন, সাহিত্য সাধনা, সাহিত্যে অবদানের বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন প্রতিদিনের বাংলাদেশের গাজীপুর প্রতিবেদক রেজাউল করিম, আহ্বায়ক মেহবুবা মৌলি সূচনা, সদস্য সচিব মাধব চন্দ্র মণ্ডল, যুগ্ম আহ্বায়ক অলিউল ইসলাম, অদম্য ইশতিয়াক উদ্দিন হিমেল, শাহিন আহমেদ, হৃদয় হাসান, ফাহিম আহমেদ, নাফিস ইসলাম আহাদ প্রমুখ। 

সদস্য সচিব মাধব চন্দ্র মণ্ডল বলেন, বাংলা সাহিত্য এবং বাঙালির জীবনে বেগম সুফিয়া কামাল তথা হাসনা বানুর অবদান অনস্বীকার্য। কবির সাংস্কৃতিক এবং রাজনৈতিক বলীয়ান নেতৃত্ব তরুণদের বাঙালি জাতীয়তাবাদ চেতনায় উদ্বুদ্ধ করে। 

বই পড়ার আগ্রহ সৃষ্টিতে প্রতি মাসে দুবার বিভিন্ন লেখকের বই নিয়ে পাঠচক্র আয়োজনের সিদ্ধান্ত হয়। এ ছাড়াও সংগঠনের উদ্দেশ্য ও লক্ষ্য, বিভিন্ন সামাজিকমূলক কাজের পরিকল্পনা গ্রহণ করা হয়। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা