× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভাষাশহীদদের প্রতি প্রতিদিনের বাংলাদেশ ও অদম্য বাংলাদেশের শ্রদ্ধা

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৪৭ এএম

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৯ এএম

গুরুদয়াল সরকারি কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের স্মরণ করে প্রতিদিনের বাংলাদেশ ও এর পাঠকসংগঠন অদম্য বাংলাদেশ। বুধবার সকালে তারা এ শ্রদ্ধা নিবেদন করেন। প্রবা ফটো

গুরুদয়াল সরকারি কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের স্মরণ করে প্রতিদিনের বাংলাদেশ ও এর পাঠকসংগঠন অদম্য বাংলাদেশ। বুধবার সকালে তারা এ শ্রদ্ধা নিবেদন করেন। প্রবা ফটো

কিশোরগঞ্জে প্রতিদিনের বাংলাদেশ ও এর পাঠকসংগঠন অদম্য বাংলাদেশের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে কিশোরগঞ্জ জেলা শহরের গুরুদয়াল সরকারি কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহীদদের স্মরণ করেন সংগঠনের সদস্যরা।

আলোচনা সভা, কবিতাপাঠ, পথশিশুদের সকালের নাশতা পরিবেশনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেন তারা।

পরে একুশে ফেব্রুয়ারির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা করেন প্রতিদিনের বাংলাদেশের মধ্যাঞ্চল ব্যুরোপ্রধান সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, সদস্য সচিব আসলামুল হক আসলাম, সংস্কৃতিকর্মী দেবাশীষ ভৌমিক দেবেশ, শিক্তা ঘোষ, লাবণ্য, পায়েল, রেহেনা পারভিন, জেবুন্নেছা, মারিয়ান হক গুঞ্জন, গৌতম সূত্রধর, সাথী রানী দে, আঁচল রানী দে, পুলবী, উম্মা রানী সূত্রধর, নৃত্যশিল্পী প্রমুখ।

অনুষ্ঠানে কবিতা পাঠ করেন মাহফুজা সুলতানা রোমা। দেশাত্মবোধক গান পরিবেশন করেন মনিরা আজম ইতি, রাকিব, সাব্বির হোসেন, হিমেল প্রমুখ।

একুশের প্রথম প্রহরেই ফুলে ফুলে ভরে ওঠে জেলা শহরের গুরুদয়াল সরকারি কলেজের শহীদ মিনার। ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয় জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান ভাষাশহীদ সালাম, রফিক, জব্বারদের। শহীদ দিবসে শোক শক্তিতে রূপ দিয়ে বাঙালি তার দেশমাতৃকার চেতনাদীপ্ত শপথ নিয়ে এগিয়ে যাওয়া প্রত্যয় ব্যক্ত করে।

শহীদ মিনারে প্রথমে জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বিপিএম (বার), সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী স্থানীয় সরকার প্রকৌশল মো. আমিরুল ইসলাম, পৌর মেয়র মো. পারভেজ মিয়া পুষ্পস্তবক অর্পণ করেন।

এ ছাড়া জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

ভোরে স্কুল, কলেজ, মাদ্রাসা ও অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়েছে। শহীদদের আত্মার শান্তি কামনায় মসজিদ-মন্দিরে বিশেষ প্রার্থনাসভার আয়োজন করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা