× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘আর্টলিট সেরা বই পুরস্কার-২০২৩’ পেলেন ১০ লেখক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩ ১৭:২৪ পিএম

আপডেট : ২৪ মার্চ ২০২৩ ০০:০২ এএম

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ‘আর্টলিট সেরা বই পুরস্কার ২০২৩’ তুলে দিচ্ছেন লেখকের হাতে। প্রবা ফটো

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ‘আর্টলিট সেরা বই পুরস্কার ২০২৩’ তুলে দিচ্ছেন লেখকের হাতে। প্রবা ফটো

এবারের বইমেলায় প্রকাশিত ১০টি গ্রন্থের লেখককে ‘আর্টলিট সেরা বই পুরস্কার ২০২৩’ প্রদান করা হয়েছে। বুধবার (২২ মার্চ) রাজধানীর বর্ণালী স্টুডিওতে লেখকদের হাতে পুরস্কার তুলে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

পুরস্কার পাওয়া লেখকরা হলেন-সেলিনা হোসেন (আগস্টের এক রাত), হাসান শরীফ (বিজয়ের নেপথ্যে), আসিফ মেহ্দী (বিড়ালছানা ক্যাকটাস), অরবিন্দ চক্রবর্তী (ইচ্ছার আরওতর পিনিক), মামুন সারওয়ার (ছড়াসমগ্র-১), আব্দুল্লাহ অপু (বিস্মৃত সৈনিক), মাসুম আওয়াল (গোয়েন্দা ডব্লিউ হিংটিং ছট), মাহবুব নাহিদ (প্রেম যমুনায় মাতাল হাওয়া), নিশো আল মামুন (প্রেমিকার বঙ্কাল) ও মঞ্জুয়ারা সোনালী (গোলাপ অথবা উঁকি দেয়া চাঁদ’)।

‘ছুটির দিনের বইমেলা’ এর সম্পাদক দীপান্ত রায়হানের সভাপতিত্বে বইমেলা বিষয়ক বুলেটিন ‘ছুটির দিনের বইমেলা’ আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কবি নাসির আহমেদ, কবি মোহন রায়হান, কেন্দ্রীয় খেলাঘর আসরের সাবেক সাধারণ সম্পাদক আবদুল আজীজ ও কবি আসাদ কাজল। স্বাগত বক্তব্য রাখেন সহযোগী প্রতিষ্ঠান আর্টলিট লিমিটেডের এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার গোলাম সারোয়ার সবুর।

প্রতিমন্ত্রী বলেন, ‘সংখ্যা দিয়ে কখনও সাহিত্যের বিচার হয় না। বিচার হয় সাহিত্যের মান দিয়ে।’

পুরস্কার পাওয়া লেখকদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ‘বইমেলার বুলেটিন প্রকাশ হওয়া খুব ভালো একটি ব্যাপার। বুলেটিনের উদ্যোগে পুরস্কার প্রদানের উদ্যোগ খুবই ভালো।’ 

প্রথম বারের মতো এই পুরস্কার প্রদান করা হলো। লেখকদের উৎসাহ জোগাতে ও পাঠকদের সামনে ভালো বইয়ের খবর ছড়িয়ে দিতে এখন থেকে প্রতি বছর এমন আয়োজন করার ঘোষণা দেন আয়োজকরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা