× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রবিরশ্মির ২৫তম বর্ষপূর্তিতে শিল্পকলায় দুই দিনব্যাপী সংগীতানুষ্ঠান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩ ১৯:২২ পিএম

আপডেট : ০৫ নভেম্বর ২০২৩ ১৯:৫৮ পিএম

সংগীত সংগঠন ‘রবিরশ্মি’র ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠিত সাংস্কৃতিক আয়োজনে অংশ নেন শিল্পীরা। প্রবা ফটো

সংগীত সংগঠন ‘রবিরশ্মি’র ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠিত সাংস্কৃতিক আয়োজনে অংশ নেন শিল্পীরা। প্রবা ফটো

সংগীত সংগঠন ‘রবিরশ্মি’র ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠনের আয়োজন করে। গত শুক্রবার ও শনিবার সন্ধ্যায় ‘কী হেরিলাম হৃদয় মেলে’ স্লোগানে শিল্পকলা একাডেমির জাতীয় সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন রবিরশ্মির প্রধান উপদেষ্টা, বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী, মীর গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ও এনসিসি ব্যাংকের ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা সোহেলা হোসেন।  

অনুষ্ঠানে ভারতের ত্রিপুরা রাজ্যের বিশিষ্ট সংগীতশিল্পী ও সংগঠক শ্রীমতি রীতা চক্রবর্তী ও সিলেটের বিশিষ্ট সংগীতশিল্পী ও সংগঠক শ্রী রানা কুমার সিনহাকে বিশেষ সম্মাননা জানানো হয়। 

অনুষ্ঠানের প্রথম দিনে সমবেত সংগীত পরিবেশন করেন রবিরশ্মির শিল্পীরা। একক গান পরিবেশন করেন শিল্পী রীতা চক্রবর্তী ও শিল্পী রাণা কুমার সিনহা। পাশাপাশি একক গান পরিবেশন করেন রবিরশ্মির শিল্পী মিথিলা ঘোষ, সঞ্জীব সরকার, খান মো. রেজাউল কবির, পার্মিনা তোড়া দাস, বীর মুক্তিযোদ্ধা বিষ্ণুপদ দাস, অর্চনা রায়, বনশ্রী পাল, মনামী চক্রবর্তী, চট্টগ্রামের অতিথি শিল্পী প্রণব সিকদার, লিংকন বড়ুয়া। 

অনুষ্ঠানের দ্বিতীয় দিনে শুভেচ্ছা বক্তব্য দেন সাবেক সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা। সম্মেলক সংগীত পরিবেশন করেন রবিরশ্মির শিল্পীরা। এ দিন একক গান পরিবেশন করেন রবিরশ্মির শিল্পী শাশ্বতী মাথিন, সুকুমার চক্রবর্তী, মনীষা চক্রবর্তী, সৌরভ গাঙ্গুলী, ভারতী চাকী, অরুণা সরকার, জাহানজীব সারোয়ার শিমুল, তপতী রায়, হাসানুল সাওদাত পিয়াস, সুস্মিতা হোসেন, শেলী চন্দ, লিলিয়েন পাল নীলা, অনামিকা ত্রিপুরা, দিলীপ কুমার দাস, শাহনাজ পাপড়ি, স্বপন কুমার চক্রবর্তী। আবৃত্তি পরিবেশন করেন বাচিক শিল্পী ওয়ালিদ হাসান। 

এস. এইচ লিমন ও সাইফুর রহমান জুয়েলের পরিচালনায় নৃত্য পরিবেশন করেন বুলবুল ললিতকলা একাডেমী। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন শাহাদাৎ হোসেন নিপু ও শাশ্বতী মাথিন। 

রবিরশ্মির ২৫তম এই বর্ষপূর্তি অনুষ্ঠান শেষ হয় দেশবরেণ্য রবীন্দ্র সংগীত শিল্পী ও রবিরশ্মির পরিচালক মহাদেব ঘোষের সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে। অনুষ্ঠানটির সার্বিক পরিকল্পনা ও পরিচালনায়ও ছিলেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা