× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘রূপসীবাংলা' আলোকচিত্র প্রদর্শনী ও সম্মাননা বৃহস্পতিবার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩ ১৯:১৭ পিএম

আপডেট : ১৫ নভেম্বর ২০২৩ ১৯:১৯ পিএম

‘রূপসীবাংলা' আলোকচিত্র প্রদর্শনী ও সম্মাননা বৃহস্পতিবার

বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে ‘রূপসী বাংলা’ আলোকচিত্র প্রদর্শনী ও সম্মাননা প্রদান করা হবে বৃহস্পতিবার।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ১১টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

এ বছর বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন রিয়াজ আহমেদ সুজন, দ্বিতীয় মোহাম্মদ পনির হোসাইন, তৃতীয় স্থান অধিকার করেছেন লুৎফর রহমান। এছাড়াও মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও মাহবুব হোসেন খানকে বিশেষ পুরস্কার প্রদান করা হবে। এ বছর বরেণ্য শিল্পী সম্মাননা পাচ্ছেন স্বপন সরকার ও এ কে এম মহসীন।

প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারীদের পর্যায়ক্রমে ৪০, ৩০ ও ২০ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়া বিশেষ পুরস্কার জয়ীদের ৫ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হবে। 

মরণোত্তর সম্মাননা পাচ্ছেন মুফতী মুনীর ও মীর মহিউদ্দিন সোহান। তাদের সবাইকে নগদ ২০ হাজার টাকা, ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হবে। তাদের পক্ষে পুরস্কার গ্রহণ করবেন মুফতী মুনীরের স্ত্রী নাজমা পারভীন ও মীর মহিউদ্দিন সোহানের স্ত্রী হোসনে আরা সোহান।

পুরস্কার বিতরণী শেষে থাকবে সাংস্কৃতিক পরিবেশনা। নাট্যজন লিয়াকত আলী লাকীর ভাবনায় ও রীতা নাহারের গ্রন্থনায় পরিবেশিত হবে কোরিগ্রাফি ‘রোহিঙ্গা নামা’। থাকছে সমবেত নৃত্য ‘আজ যতো যুদ্ধরাজ’। 

জাতীয় চিত্রশালার ২নং গ্যালারিতে আলোকচিত্র প্রদর্শনী চলবে ২৫ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা ও শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা