× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তামিম মাহমুদ সিদ্দিকের ‘একটু অন্ধকার থাকা ভালো’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:২৫ পিএম

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৮ পিএম

তামিম মাহমুদ সিদ্দিকের ‘একটু অন্ধকার থাকা ভালো’

অমর একুশে বইমেলা-২০২৩-এ প্রকাশিত হয়েছে তামিম মাহমুদ সিদ্দিক-এর কবিতার বই ‘একটু অন্ধকার থাকা ভালো’। বইটি প্রকাশ করেছে পুনশ্চ প্রকাশ। প্রচ্ছদ এঁকেছেন মোস্তাফিজ কারিগর।

‘একটু অন্ধকার থাকা ভালো’ কাব্যগ্রন্থে রয়েছে ৫৩টি কবিতা। গ্রন্থভুক্ত কবিতাগুলোতে ছড়িয়ে রয়েছে প্রেম-বেদনা, জীবন ও যন্ত্রণার সঙ্গে সঙ্গে রাজনৈতিক ও সামাজিক অনুষঙ্গও।

তামিম মাহমুদ সিদ্দিক নিজ কাব্যগ্রন্থ নিয়ে বলেন, ‘অনেক দিন পর কাব্যগ্রন্থ প্রকাশ পেয়েছে আমার। এই কাব্যগ্রন্থ নিয়ে আমি অনেক আশাবাদী। কবিতার ভাষা নিয়ে কাজ করার চেষ্টা করেছি। সমাজ, জীবন, প্রকৃতি আর মানুষ আমার কবিতার বিষয়। আশা করি কাব্যগ্রন্থটি ভালো লাগবে।’

তামিম মাহমুদ সিদ্দিকি’র প্রথম কবিতার বই ‘হরিপদর প্রলাপ’ প্রকাশ পায় ২০১২ সালে। দ্বিতীয় কবিতার বই ‘ধ্রুপদী শ্রাবণ’ প্রকাশ পায় ২০১৫ সালে। দীর্ঘ বিরতির পর তৃতীয় বইয়ে এসে তামিম মাহমুদ সিদ্দিক নিজেকে বদলে নিতে চেয়েছেন কবিতার ভাব ও ভাষাতেই শুধু নয়, বিষয় ও প্রকরণেও।  

বর্তমানে নওগাঁ সরকারি কলেজে সহকারী অধ্যাপক পদে কর্মরত তামিম মাহমুদ সিদ্দিকির জন্ম নওগাঁর আত্রাইয়ের কোলা গ্রামে। বইটি বইমেলার লিটলম্যাগাজিন চত্বরে পুনশ্চ প্রকাশনীর স্টলে দেখা যাবে। ৭২ পৃষ্ঠার বইটি সংগ্রহ করা যাবে তিনশ টাকার বিনিময়ে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা