× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন ১২ সাংবাদিক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২২ ১৮:৫৯ পিএম

আপডেট : ১৩ ডিসেম্বর ২০২২ ২০:০৬ পিএম

পুরস্কার বিজয়ীদের সঙ্গে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ অন্য অতিথিরা। প্রবা ফটো

পুরস্কার বিজয়ীদের সঙ্গে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ অন্য অতিথিরা। প্রবা ফটো

ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ২০২২ পেয়েছেন অর্থনীতি নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করা সাংবাদিকরা। তাদের মাঝে ৮টি ক্যাটাগরিতে ১২টি পুরস্কার দেওয়া হয়।

মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এই অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করে ইআরএফ। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, ইআরএফ সভাপতি শারমিন রিনভী, সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদের, চিফ কমিউনিকেশন অফিসার মাহফুজ সাদিক প্রমুখ। 

এম এ মান্নান বলেন, যারা অ্যাওয়ার্ড পাচ্ছেন তাদের সবাইকে অভিনন্দন। এই বিটে যারা কাজ করেন তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজটা করে থাকেন। অর্থনীতির সাংবাদিকদের অনেক রিপোর্ট আমি নিজেও পড়ি। 

তিনি বলেন, মূল্যস্ফীতি নিয়ে খবর বা মজুরি বৃদ্ধি নিয়ে খবর ভেতরের পাতায় থাকে। প্রথম পাতায় অপরাধ বা লাঠিসোঁটার খবর দিয়ে ভরপুর থাকে। তবু সবাইকে আমি জনস্বার্থে যেকোনো তথ্য দিয়ে সহায়তা করব। 

বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড নির্বাচনে জুরি বোর্ডে ছিলেন ইআরএফের সাবেক সভাপতি খাজা মাইনুদ্দিন, চ্যানেল আইয়ের নিউজ ও কারেন্ট অ্যাফেয়ার্স সাইফুল আমিন ও ডিবিসি নিউজের অলিউর রহমান মিরাজ। 

সামষ্টিক অর্থনীতিতে প্রিন্ট, অনলাইন ও টেলিভিশনে তিনজন অ্যাওয়ার্ড পেয়েছেন। প্রিন্টে ফিনান্সিয়াল এক্সপ্রেসের বিশেষ প্রতিনিধি দৌলত আক্তার মালা, অনলাইনে নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক শাহ আলম খান এবং টেলিভিশনে এনটিভির জ্যেষ্ঠ প্রতিবেদক হাসান আলম শাওন। পুঁজিবাজার ক্যাটাগরিতে দুইজন পেয়েছেন। প্রিন্টে ও অনলাইনে প্রথম আলোর ফখরুল ইসলাম হারুন এবং টেলিভিশনে যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক আলমগীর হোসেন। 

ব্যাংক ও বিমা ক্যাটাগরিতে প্রিন্ট ও অনলাইনে দুইজন মিলে একটি পুরষ্কার পান। তারা হলেন দৈনিক বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মৌসুমি ইসলাম ও প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সানাউল্লাহ সাকিব তনু। টেলিভিশনে নিউজ টোয়েন্টিফোরের বাবু কামরুজ্জামান। অনুসন্ধানী ক্যাটাগরিতে প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশনে একজনকে পুরস্কার দেওয়া হয়। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক আরিফুর রহমান এ পুরস্কার পান।

বেসরকারি খাত ক্যাটাগরিতেও প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশনে দুইজনকে যৌথভাবে পুরস্কার দেওয়া হয়। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক জাহাঙ্গীর শাহ কাজল ও শুভঙ্কর কর্মকার যৌথভাবে পুরস্কার পান।

আন্তর্জাতিক বাণিজ্য ও রেমিট্যান্স ক্যাটাগরিতে প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশনে একজনকে পুরস্কার দেওয়া হয়। ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক শফিকুল ইসলাম এ পুরস্কার পান। কৃষি অর্থনীতি ক্যাটাগরিতে প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশনে একজনকে পুরস্কার দেওয়া হয়। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সানাউল্লাহ সাকিব তনু এ পুরস্কার পান। রাজস্ব খাত ক্যাটাগরিতে প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশনে একজনকে পুরস্কার দেওয়া হয়। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক জাহাঙ্গীর শাহ কাজল এ পুরস্কার পান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা