× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কফিতে কাচের টুকরো থাকায় বাজার থেকে সরিয়ে নিতে হবে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৬ পিএম

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৪ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

চিলড ফ্র্যাপুচিনো কফির বোতলে কাচের টুকরা পাওয়ার অভিযোগ উঠেছে। শাস্তিস্বরূপ পেপসিকো ও স্টারবাকসের ২৫ হাজার কেস বা ৩ লাখ পিস কফি বাজার থেকে সরিয়ে নিতে হবে।

যুক্তরাষ্ট্রের বহুজাতিক প্রতিষ্ঠান পেপসিকো ও স্টারবাকস কফি হাউস একসঙ্গে কয়েকটি ফ্লেভারের কফি উৎপাদন করে। কফিগুলো বাজারে ক্যান ও কাচের বোতলে পাওয়া যায়।

তবে যুক্তরাষ্ট্রের ফুড ও ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের (এফডিএ) নোটিস পাওয়ার পর পেপসিকো ও স্টারবাকসের এসব পানীয় বাজার থেকে সরিয়ে নেওয়া হবে।

কাচের টুকরোর বিষয়ে এফডিএ জানিয়েছে, চলতি বছরের জানুয়ারির ২৮ তারিখ থেকে প্রতিষ্ঠানগুলো তাদের ফ্র্যাপুচিনো কফির কাচের বোতলগুলো সরিয়ে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বর্তমানে বাজার থেকে দ্বিতীয় ধাপে কফি বোতল সরিয়ে নেওয়া হচ্ছে। মূলত ভাঙা কাচের টুকরো শরীরের জন্য ভয়ানক বিপদ ডেকে আনতে পারে। তাই বাজার থেকে কফি সরিয়ে নেওয়ার নোটিস দিয়েছে এফডিএ।

বাজারে সরবরাহকৃত কফি বোতলগুলো থেকে ২০২২ সালের মার্চের ৮, মে মাসের ২৯ এবং জুনের ৪ ও ১০ তারিখ উৎপাদিত কাচের কফির বোতলগুলো সরিয়ে নেওয়ার কথা বলা হয়েছে। সূত্র : রয়টার্স

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা