× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উত্তরায় সোয়া ১১ কোটি টাকা ডাকাতি, রাজধানীতে তল্লাশি জোরদার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩ ১৬:৫৫ পিএম

আপডেট : ০৯ মার্চ ২০২৩ ১৮:২৩ পিএম

রাজধানীর উত্তরায় এই গাড়ি থেকে ডাকাতি করা হয়েছে সোয়া ১১ কোটি টাকা। প্রবা ফটো

রাজধানীর উত্তরায় এই গাড়ি থেকে ডাকাতি করা হয়েছে সোয়া ১১ কোটি টাকা। প্রবা ফটো

রাজধানীর উত্তরায় দিনদুপুরে অস্ত্র ঠেকিয়ে গাড়ি থেকে একটি বেসরকারি ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ডাকাতির ঘটনায় তল্লাশি চালাচ্ছে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিকালে প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন তুরাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার।

তিনি বলেন, ডাকাতির ঘটনার পর থেকেই উত্তরাসহ আশপাশের এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।

এদিন সকাল সাড়ে ৭টার দিকে তুরাগ থানার উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজসংলগ্ন এলাকায় ডাকাতির ওই ঘটনা ঘটে। প্রকাশ্যে গাড়ি আটকে ডাচ্-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা নিয়ে যায় ডাকাতরা। তবে ব্যাংক কর্তৃপক্ষের ভাষ্য, ওই টাকা তাদের নয়, সংশ্লিষ্ট কোম্পানির।

পুলিশ সূত্রে জানা গেছে, সকালের দিকে টাকা বহনকারী ‘মানি প্ল্যান্ট লিংক লিমিটেডের ওই মাইক্রোটি’ ডাচ্-বাংলা ব্যাংকের বুথে টাকা জমা করতে ঢাকা থেকে সাভার ইপিজেড এলাকার একটি বুথে যাচ্ছিল। সাড়ে ৭টার দিকে তুরাগ থানার উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজসংলগ্ন এলাকায় এলে সশস্ত্র একটি চক্র গাড়িটি জিম্মি করে টাকার বাক্স ছিনিয়ে নিয়ে যায়।

ঘটনা সম্পর্কে তুরাগ থানার ডিউটি অফিসার শেখ জাহিদ প্রতিদিনের বাংলাদেশকে বলেন, উত্তরা বিভাগের উপকমিশনার, ওসিসহ ডিএমপির কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে শনাক্ত করা যায়নি। আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ডাচ্-বাংলা ব্যাংক যা বলছে

ডাচ বাংলা ব্যাংকের গণসংযোগ কর্মকর্তা সগীর আহমেদ প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘ব্যাংকের গাড়ি থেকে টাকা ছিনতাই হয়েছে এমন তথ্য ভুল। কারণ গাড়িটি ডাচ বাংলা ব্যাংকের নয়। উত্তরাতে টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে কথা সত্য। কিন্তু সেটি ব্যাংকের টাকা নয়। এটিএম বুথে টাকা শেষ হয়ে গেলে যে কোম্পানির মাধ্যমে আমরা পুনরায় টাকা পূর্ণ করে থাকি সেই কোম্পানির গাড়ি থেকে টাকা ছিনতাই হয়েছে। এখানে ব্যাংকের কোনো বিষয় নয়। অথবা ব্যাংকের কোনো ক্ষয়ক্ষতিও হয়নি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা