× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পোশাক খাতের সক্ষমতা বাড়াতে কাজ করবে বিজিএমইএ ও জ্যাক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩ ১৮:৪০ পিএম

আপডেট : ০৯ মার্চ ২০২৩ ১৮:৫৭ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

পোশাক খাতের সক্ষমতা বাড়াতে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) ও চীনের শীর্ষস্থানীয় সেলাই (স্যুইং) মেশিন প্রস্তুতকারী প্রতিষ্ঠান জ্যাক। বৃহস্পতিবার ( ৯ মার্চ ) জ্যাকের একটি প্রতিনিধিদল রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএর সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎকালে উভয় পক্ষ এ সিদ্ধান্ত নেন।

প্রতিনিধিদলে ছিলেন জ্যাক গ্রুপের ভাইস প্রেসিডেন্ট কিউ ইয়াংইউ, এশিয়ার মার্কেটিং ডিরেক্টর লি ফেংঝি, বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার অ্যালান চ্যান, বাংলাদেশের সেলস ম্যানেজার ফেং লিডং, প্রোডাক্ট সলিউশন বিভাগের ভাইস জিএম চেন ইউ এবং লকস্টিচ প্রোডাক্টের পরিচালক ইং জেনহুয়া।

বৈঠকে তারা উদ্ভাবন ও প্রযুক্তির মানোন্নয়নের মাধ্যমে বাংলাদেশের পোশাকশিল্পের প্রতিযোগী সক্ষমতা বাড়াতে সম্ভাব্য সহযোগিতা নিয়ে আলোচনা করেন। উভয় পক্ষ সর্বশেষ প্রযুক্তি এবং যন্ত্রপাতিসহ পোশাকশিল্পের সমস্যাগুলো নিয়েও আলোচনা করেন।

বিজিএমইএর সভাপতি ফারুক হাসান সর্বাধুনিক প্রযুক্তি ও উদ্ভাবনের মাধ্যমে বিশ্বমানের ম্যানুফ্যাকচারিং হাব হিসেবে শিল্পের অবস্থানকে শক্তিশালী করার বিষয়ে পোশাকশিল্পের রূপকল্প তুলে ধরেন। তিনি হাই-ভ্যালুড আইটেম সোর্সিংয়ের জন্য একটি টেকসই এবং প্রতিযোগিতামূলক সোর্সিং উৎসে রূপান্তরের জন্য শিল্পের চলমান এবং পরিকল্পিত কার্যক্রমগুলো সম্পর্কে জ্যাক প্রতিনিধিদলকে অবহিত করেন।

তিনি বলেন, ‘বৃহৎ গার্মেন্টস মেশিনারি প্রস্তুতকারকদের মধ্যে অন্যতম প্রতিষ্ঠান জ্যাক। তাদের উন্নত প্রযুক্তি ও যন্ত্রপাতির মাধ্যমে উচ্চমানের পোশাক উৎপাদনে উৎপাদনশীলতা ও দক্ষতা বাড়াতে বাংলাদেশের পোশাকশিল্পের গুরুত্বপূর্ণ অংশীদার হতে পারে।’

ফারুক হাসান জ্যাককে প্রযুক্তি হস্তান্তর এবং অত্যাধুনিক যন্ত্রপাতিতে দক্ষতা বিনিময়ের মাধ্যমে শিল্পকে সহযোগিতা করার আহ্বান জানান।

তিনি অত্যাধুনিক উৎপাদনে সক্ষমতা বাড়াতে সেন্টার অব ইনোভেশন, এফিশিয়েন্সি অ্যান্ড ওএসএইচ এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) সঙ্গে সহযোগিতাপূর্ণ উদ্যোগ গ্রহণের ওপর জোর দেন।

বিজিএমইএ এবং জ্যাক উভয়েই বিষয়টিতে একমত পোষণ করে বাংলাদেশের পোশাকশিল্পের উন্নয়নে একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

 

 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা