× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিএসইর সাবেক ভাইস চেয়ারম্যান খাজা গোলাম রসুল মারা গেছেন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১২ মার্চ ২০২৩ ১৬:৪০ পিএম

আপডেট : ১২ মার্চ ২০২৩ ১৬:৪৩ পিএম

ডিএসইর সাবেক ভাইস চেয়ারম্যান খাজা গোলাম রসুল মারা গেছেন

ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক ভাইস চেয়ারম্যান ও পরিচালক খাজা গোলাম রসুল মারা গেছেন। গতরাতে (১২ মার্চ) ১২টা ৪০ মিনিটে রাজধানীর গুলশানের নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ ক্যান্সার জনিত রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গিয়েছেন।  

তাঁর মৃত্যুতে ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মোঃ হাসান বাবু এবং ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার, গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 ১৯৮০ সালে ডিএসই’র সদস্য পদ লাভ করেন খাজা গোলাম রসুল। ডিএসই'র সদস্যপদ লাভের পর একজন সক্রিয় সদস্য, ব্রোকার ও কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন খাজা ইকুইটি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খাজা গোলাম রসূল। ১৯৫৬ সালে সিরাজগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন তিনি। ২০০১ থেকে ২০০৩ সাল পর্যন্ত ডিএসই’র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন খাজা রসুল। ২০০৫ থেকে ২০০৮ এবং ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত বিভিন্ন মেয়াদে ডিএসই পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া ১৩ ফেব্রুয়ারি ২০১৪ সালে ডিমিউচ্যুায়ালাইজড ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হয়েছিলেন।

গুলশানের আজাদ মসজিদ এবং সিরাজগঞ্জে এনায়েতপুরে জানাযার পর এনায়েতপুর মাজার শরীফ প্রাঙ্গনে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় ডিএসইর সাবেক এই পরিচালককে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা