× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মার্কিন প্রতিনিধি দলের জিপিএইচ ইস্পাত প্ল্যান্ট পরিদর্শন

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩ ২১:৩০ পিএম

আপডেট : ১৮ মার্চ ২০২৩ ২২:২৬ পিএম

মার্কিন প্রতিনিধি দলের জিপিএইচ ইস্পাত প্ল্যান্ট পরিদর্শন

জিপিএইচ ইস্পাতের কোয়ান্টাম ইলেকট্রিক আর্কফার্নেস প্রযুক্তির প্ল্যান্ট পরিদর্শন করেছে আমেরিকান স্টিল সেক্টরের প্রতিনিধিদল।

প্ল্যান্টের প্রযুক্তি সহায়ক প্রতিষ্ঠান প্রাইমেটালস’র তত্ত্বাবধানে শনিবার (১৮ মার্চ) ভিন্টন স্টিলের প্রতিনিধিদলটি ইস্পাত খাতের এই বিশ্বমানের প্রজেক্ট পরিদর্শন করেন। 

প্রতিনিধি দলকে সকালে স্বাগত জানান জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল এবং নির্বাহী পরিচালক (ফিন্যান্স এন্ড ডেভেলপমেন্ট) কামরুল ইসলাম এফসিএ। 

মোহাম্মদ আলমাস শিমুল বলেন, জিপিএইচ দেশি-বিদেশিদের কাছে অনুকরণীয় বলেই ১১টি স্টিল প্রস্তুতকারী প্রতিষ্ঠান পরিচালনাকারী বিশ্বখ্যাত ভিন্টন স্টিল প্রতিনিধিদল আমাদের প্ল্যান্ট সফর করায় নিজেদের সৌভাগ্যবান মনে করছি।

পরে তারা জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সঙ্গে সাক্ষাত করেন। এসময় ভিন্টন প্রতিনিধিদল স্ক্র্যাপ প্রকিউরমেন্ট, অক্সিজেন প্ল্যান্ট, পরিবেশসহ এই ইন্টিগ্রেটেড প্ল্যান্টের সার্বিক বিষয়ে অবহিত হন।

মতবিনিময়কালে ভিন্টন স্টিল জাপানের জেনারেল ম্যানেজার তাতসুইয়া ফুকুইয়ামা এবং ভিন্টন স্টিল ইউএসএর জেনারেল ম্যানেজার এডুয়ারডো গঞ্জালেজ, প্রাইমেটালস অস্ট্রিয়ার ভাইস প্রেসিডেন্ট (গ্লোবাল বিজনেস ইউনিট) জোসেফ গালেটনার এবং প্রাইমেটালস অস্ট্রিয়ার লং রোলিং পিটিইউএস’র মার্ক শোর, জিপিএইচ ইস্পাতের মিডিয়া এডভাইজার অভীক ওসমান, চিফ অপারেটিং অফিসার টি মোহন বাবু, এবং হেড অব প্ল্যান্ট শ্রীনিবাসা মাদুলুরি রাও উপস্থিত ছিলেন।

প্ল্যান্ট পরিদর্শনের বিষয়ে ভিন্টন স্টিল ইউএসএর জেনারেল ম্যানেজার এডুয়ারডো গঞ্জালেজ বলেন, ‘জিপিএইচ ইস্পাতের কোয়ান্টাম ইলেকট্রিক আর্ক ফার্নেস প্রযুক্তি সমৃদ্ধ প্ল্যান্ট একটি রেফারেন্স প্ল্যান্ট। কীভাবে সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে বিশ্বমানের ইস্পাত সামগ্রী তৈরি করছে তাদের অভিজ্ঞতা নিতে আমরা এসেছি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা