× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেতন বৃদ্ধির দাবিতে হিথ্রোতে ধর্মঘটের ডাক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২০ মার্চ ২০২৩ ১৩:৪৭ পিএম

বেতন বৃদ্ধির দাবিতে হিথ্রোতে ধর্মঘটের ডাক

বেতন বৃদ্ধির দাবিতে আগামী ৩১ মার্চ থেকে টানা ১০ দিনের ধর্মঘটের ডাক দিয়েছেন লন্ডনের হিথ্রো বিমানবন্দরের ৫ নম্বর টার্মিনালের নিরাপত্তাকর্মীরা। 

তাদের দাবির প্রেক্ষিতে বন্দর কর্তৃপক্ষ কর্মীদের ১০ শতাংশ হারে বেতন বৃদ্ধির প্রস্তাব দিয়েছে। কিন্তু এতে অস্বীকৃতি জানিয়েছে শ্রমিকদের সংগঠন ইউনাইট ইউনিয়ন। তাদের পক্ষ থেকে জানানো হয়, কর্মীদের বার্ষিক বেতনের সঙ্গে খরচের সামঞ্জস্যতা নেই। 

এ বিষয়ে সংগঠনটির সেক্রেটারি জেনারেল সারণ গ্রাহাম জানান, হিথ্রো বিমানবন্দরের কর্মীরা স্বল্প বেতনের কারণে তাদের প্রয়োজনীয় চাহিদা মেটাতে পারছেন না, দারিদ্র্যতায় ভুগছেন। অন্যদিকে একই বন্দরের প্রধান নির্বাহী এবং সিনিয়র ম্যানেজাররা অধিক বেতন উপভোগ করছেন। কর্মীরা জীবনের প্রয়োজনেই আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। 

এদিকে পাসপোর্ট অফিসের হাজারের অধিক কর্মীরা জানিয়েছেন, তাদের বেতন বৃদ্ধির দাবি না মানলে পাঁচ সপ্তাহব্যাপী আন্দোলন চলবে। তবে হিথ্রো বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বন্দর খোলা রাখা ও কার্যক্রম পরিচালনার জন্য জরুরি পরিকল্পনা গ্রহণ করা হবে। যাত্রীদের ভীত বা নিরাশ হওয়ার কিছু নেই। বিমানবন্দর খোলা থাকবে ও কার্যক্রাম চলবে। যদি কর্মচারীরা ১০ শতাংশ বেতন বৃদ্ধির প্রস্তাবটি মেনে নেন, তাহলে তারা ২৭ হাজার ৭৫৪ ইউরো পর্যন্ত পাবে, এ ছাড়াও ওভারটাইমসহ অন্যান্য সুযোগ-সুবিধাও থাকবে। সূত্র : বিবিসি


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা