× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পর্যটক টানতে হংকংয়ের নানা আয়োজন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩ ১৩:২৫ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

গত বছরের শুরুর দিকে হংকংয়ে করোনা সংক্রমণ বেড়ে গেলে নানা বিধিনিষেধ আরোপ করে দেশটির সরকার। পরবর্তী সময়ে ২১ দিনের কোয়ারেন্টাইন আরোপ করা হয়। 

এর প্রভাবে হংকংয়ের পর্যটন খাতে মন্দা শুরু হয়। তবে করোনার প্রকোপ কেটে যাওয়ায় এবার পর্যটক টানতে নানা উদ্যোগ নিয়েছে হংকং সরকার। এজন্য বিনামূল্যে টিকিট ও পর্যটন ইভেন্ট চালু হয়েছে। এর মাধ্যমে দেশটি পর্যটন খাতকে চাঙ্গা করার পরিকল্পনা করেছে। কেননা হংকংয়ের জিডিপিতে পর্যটন খাতের উল্লেখযোগ্য অবদান রয়েছে। তা ছাড়া হংকং এশিয়ার ব্যবসায়ী এবং পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়। 

সম্প্রতি বিদেশি পর্যটকদের জন্য দুয়ার খুলে দেওয়ায় হংকংয়ের বন্দর, পার্ক এবং পর্যটন এলাকাগুলোতে পর্যটকদের আনাগোনা বেড়েছে। গত তিন বছরের মধ্যে চলতি বছরের জানুয়ারিতে হংকংয়ে পাঁচ লাখ পর্যটক ভ্রমণে গিয়েছেন। যদিও করোনা পূর্ব সময়ে ২০১৯ সালের জানুয়ারিতে শহরটিতে প্রায় ৬৪ লাখ পর্যটক ভ্রমণ করেছিলেন হংকংয়ে। 

উল্লেখ্য, চলতি মাসের শুরুর দিকে করোনার বিধিনিষেধের তুলে নেওয়া হয়েছে। এয়ারলাইনসগুলোও গত বছরের শেষের দিকে ফ্লাইট সংখ্যা বাড়িয়েছিল। চলতি মার্চে ব্রিটিশ এয়ারওয়েজ হংকং এবং লন্ডনের মধ্যে তার ফ্লাইটগুলোকে দ্বিগুণ করেছে। এমনকি চলতি বছরের ফেব্রুয়ারিতে দেশটির সরকার পর্যটক ফেরাতে ৫ লাখ এয়ারলাইনস টিকিটে উপহার প্রদানের ঘোষণা দিয়েছে। সূত্র: আলজাজিরা 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা