× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

থাইল্যান্ডে বিদেশি পর্যটকের ঢল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৩ ১৭:৪৬ পিএম

আপডেট : ১৮ এপ্রিল ২০২৩ ১৭:৫৮ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

করোনা সংকট কাটিয়ে আবারও জেগে উঠেছে থাইল্যান্ডের পর্যটন শিল্প। করোনাপূর্ববর্তী সময়ের মতো দর্শনীয় স্থানসমূহের রাস্তাঘাটে বিদেশি পর্যটকদের ঢল নেমেছে।

বরাবরই থাইল্যান্ডের সংক্রান বা বর্ষবরণ উৎসবে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বিদেশি পর্যটক ভিড় করেন। এবার ১০ হাজারের বেশি দেশি-বিদেশি পর্যটক থাইল্যান্ডের ঐতিহ্যবাহী উৎসব পালনের উদ্দেশ্যে ওয়াটারগান বা জলভর্তি বন্দুক হাতে রাস্তায় নেমেছেন। 

পর্যটকরা জলযুদ্ধ উদযাপনে দেশটির রাজধানী ব্যাংককের পর্যটন কেন্দ্র খাওসান রোডের প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে নাচগান করে উৎসবে নেমেছেন। 

নিউইয়র্কের একজন আইনজীবী জ্যারেড বাউমিস্টার জানান, উৎসবটি বেশ কয়েক দিন ধরেই পালন করা হয়। তিনি এ উৎসবে যোগ দিতে চলতি সপ্তাহে ব্যাংককে এসেছেন। উচ্ছ্বসিত হয়ে তিনি বলেন, আমার জানা নেই বিশ্বের আর কোথায় এমন উৎসব পালন হয়। তিনি অনেকগুলো রঙিন জলভর্তি বন্দুক নিয়ে উৎসবে মেতে উঠেছেন। 

দেশটির সরকারি তথ্য অনুযায়ী থাইল্যান্ড চলতি বছরের প্রথম প্রান্তিকে ৬০ লাখ পর্যটক ভ্রমণের লক্ষ্যমাত্রা অতিক্রম করেছে। থাইল্যান্ডের পর্যটন কাউন্সিল আশা করছে, চলতি বছর দেশটিতে কমপক্ষে ৩ কোটি পর্যটক ভ্রমণ করবেন। পর্যটকরা সেখানে ৪ হাজার ৩৭৪ কোটি ডলার খরচ করবেন বলে আশা করা হচ্ছে।  


সূত্র : দ্য হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা