× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রে বন্ধ হয়ে যাচ্ছে স্টার ওয়ার্স হোটেল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ মে ২০২৩ ২০:৩১ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ওয়াল্ট ডিজনি করপোরেশন চলতি বছরের সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের ওরল্যান্ডো শহরে অবস্থিত ‘স্টার ওয়ার্স : গ্যালাকটিক স্টারক্রুজার’ হোটেল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। ২০২২ সালের মার্চে হোটেলটি চালু করেছিল ডিজনি। তবে এখন প্রতিষ্ঠানটি তাদের বিনোদন এবং পার্কভিত্তিক ব্যবসার খরচ কমাতে এমন সিদ্ধান্ত নিয়েছে।

ডিজনি জানায়, ‘স্টার ওয়ার্স : গ্যালাকটিক স্টারক্রুজার’ হোটেল চালু হওয়ার দুই বছর পূরণ হয়নি এখনও। এর মধ্যেই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। তবে হোটেলটি কেন বন্ধ করা হচ্ছে, সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি ডিজনি। 

এদিকে ফেব্রুয়ারিতে ডিজনির প্রধান নির্বাহী বব ইগার ঘোষণা দিয়েছিলেন, স্ট্রিমিং প্ল্যাটফর্মের ব্যবসাকে লাভজনক করতে প্রায় ৫৫০ কোটি ডলার খরচ কমাতে কাজ করছে ডিজনি।

তবে ব্যবসার পরিস্থিতি খারাপ হওয়ায় ডিজনি জানায়, বর্তমান ব্যবসার পরিস্থিতি অত্যন্ত নাজুক হওয়ায় ফ্লোরিডায় ১০০ কোটি ডলার ব্যয়ে ভবন নির্মাণের যে পরিকল্পনা করা হয়েছিল, সেটি আপাতত বন্ধ করা হয়েছে। 

এদিকে গ্রাহকদের অভিযোগ ‘স্টার ওয়ার্স : গ্যালাকটিক স্টারক্রুজার’ হোটেলটি অত্যন্ত বিলাসবহুল। হোটেলটিতে থাকতে অনেক অর্থ খরচ করতে হয়। মাত্র এক রাত থাকার জন্য দুইজন মানুষকে গুনতে হয় প্রায় ২ হাজার ৪১৮ ডলার, অর্থাৎ একজন মানুষকে গুনতে হয় ১ হাজার ২০৯ ডলার।

সূত্র : রয়টার্স 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা