× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কাঁচামরিচ আমদানির অনুমতি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুন ২০২৩ ২২:৫৩ পিএম

আপডেট : ২৬ জুন ২০২৩ ১৩:১৯ পিএম

কাঁচামরিচ আমদানির অনুমতি

দেশে কাঁচামরিচের বাজার চড়া থাকায় আমদানির অনুমতি দিয়েছে সরকার। রাজধানী ঢাকায় বাজারভেদে কাঁচামরিচ ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে। অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে ক্রেতাদের মধ্যে ক্ষোভ ছড়াচ্ছে।

পরিস্থিতি মোকাবিলায় রবিবার (২৫ জুন) কৃষি মন্ত্রণালয় কাঁচামরিচ ও টমেটো আমদানির অনুমতি দিয়েছে। ১১ হাজার ৬০০ টন কাঁচামরিচ আনতে ৩০টি আর ৫৫ হাজার টন টমেটো আনতে ৬৮টি আবেদন অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কৃষি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম। 

ভারতের সীমান্ত এলাকার বাজারগুলোতে প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়। আমদানি করলে দেশের বাজারে ৮০ থেকে ১০০ টাকার মধ্যে চলে আসবে বলে আশা কৃষি মন্ত্রণালয়ের। 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্ভিদ সংগনিরোধ উইংয়ের উপপরিচলক (আমদানি) মুহাম্মদ লিয়াকত হোসেন খান প্রতিদিনের বাংলাদেশকে বলেন, প্রায় বছরই কাঁচামরিচ আমদানির অনুমতি দেওয়া  হয়। গত বছর ১২-১৩ হাজার টন কাঁচামরিচ আমদানির অনুমতি দেওয়া হয়। তাতে দেশের বাজারে স্থিতিশীলতা ফিরে আসে। 

তিনি বলেন, এ নিয়ে কৃষকদের মধ্যে তেমন কোনো প্রভাব পড়বে না। ঈদের সময় চাহিদা বেশি থাকে। আমদানি করলে বাজারে স্থিতিশীলতা ফিরে আসবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা