× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তথ্য অধিকারেরে বিষয়ে সচেতন হতে হবে: ড. রুমানা ইসলাম

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৫ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

তথ্য প্রাপ্তি রাষ্ট্রের সকল নাগরিকের অধিকার। তথ্য অধিকার আইনের সফল ও যথাযথ প্রয়োগের মাধ্যমে জবাবদিহিতা বৃদ্ধি পাবে এবং জনগনের অধিকার ও সুশাসন নিশ্চিত হবে। তাই এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। শনিবার (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উদ্যোগে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) কর্মকর্তাদের জন্য এক কর্মশালায় একথা বলেন কমিশনার ড. রুমানা ইসলাম।

এরআগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অর্ডিন্যান্স, আইন ও বিধিমালার প্রেক্ষাপটে তথ্যের গুরুত্ব ও প্রয়োজনীয়তার উপর তথ্যবহুল প্রেজেন্টেশন উপস্থাপন করেন বিএসইসি’র নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম। এরপর বিএসইসির উপপরিচালক জিয়াউর রহমান তথ্য অধিকার বাস্তবায়নে তথ্য অধিকার আইন, বিধি ও গাইডলাইন নিয়ে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন। এ সময় তথ্য অধিকার আইনের আলোকে বাংলাদেশের পুঁজিবাজারের প্রেক্ষাপটে তথ্যের উপযোগিতা এবং তথ্য প্রদান ও প্রাপ্তির সম্পূর্ণ প্রক্রিয়াটি সম্পর্কে অংশগ্রহণকারীদের বিস্তারিত ধারণা দেয়া হয়।

বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ কর্মশালায় ভার্চুয়ালি যোগদান করেন এবং কর্মশালার অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে সমাপনী বক্তব্য রাখেন। তিনি ভুল কিংবা বিভ্রান্তিকর তথ্য সম্পর্কে সতর্ক থাকার উপর গুরুত্বারোপ করেন। কর্মশালায় সিএসই ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম ফারুক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা