× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড ২০২৩ পেল সম্ভাবনা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩ ১৭:২৮ পিএম

সজীব ওয়াজেদ জয়ের হাত থেকে এ সম্মাননা গ্রহণ করেন সংগঠনটির সহ উদ্দ্যোক্তা মুশফিকা নিশাত। প্রবা ফটো

সজীব ওয়াজেদ জয়ের হাত থেকে এ সম্মাননা গ্রহণ করেন সংগঠনটির সহ উদ্দ্যোক্তা মুশফিকা নিশাত। প্রবা ফটো

২০২৩ সালে সি আর আই এবং ইয়াং বাংলা আয়োজিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘সম্ভাবনা’। দক্ষতা এবং কমর্সংস্থান বিভাগে সংগঠনটি এ সম্মাননা পেয়েছে। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের হাত থেকে এ সম্মাননা গ্রহণ করেন সংগঠনটির সহ উদ্দ্যোক্তা মুশফিকা নিশাত।

অ্যাওয়ার্ড পাওয়ার পর মুশফিকা নিশাত বলেন, সম্ভাবনা ২০১১ সাল থেকে সুবিধাবঞ্চিত মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমাদের স্বপ্ন বিভেদহীন দেশ এবং বৈষম্যহীন সমাজ গড়ে তোলা। নিঃসন্দেহে এই প্রাপ্তি সম্ভাবনার দ্বারকে আরও উন্মোচিত করবে।

উল্লেখ্য সম্ভাবনার পথ চলা শুরু হয় ২০১১ সালে। সূচনালগ্ন থেকে সংগঠনটি দেশে দারিদ্র ও পিছিয়ে পরা জনগোষ্ঠির ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এ প্রতিষ্ঠান বিগত ১২ বছরে সাফল্যের সাথে সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার জন্য ‘পুষ্পকলি স্কুল’, সুবিধা বঞ্চিত নারীদের দক্ষতা উন্নয়নের মাধ্যমে স্বাবলম্বি করতে ‘অনিন্দিত নারী’ ও যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ‘স্বনির্ভর’ প্রকল্প পরিচালনা করে আসছে। সুবিধা বঞ্চিত শিক্ষিত বেকার জনগোষ্ঠির বিনামূল্যে আইটি প্রশিক্ষন প্রদানের লক্ষ্যে সম্ভাবনা ‘সম্ভাবনা আইসিটি সেন্টার’ নামে একটি নতুন উদ্দ্যোগ হাতে নিয়েছে। 

“প্রযুক্তির অধিকার আলোকিত জীবনের অঙ্গিকার” এই শ্লোগানকে সামনে রেখে দেশের সকল স্তরের মানুষের মাঝে প্রযুক্তি আলো পৌছে দিতে প্রকল্পটি হাতে নেওয়া হয়েছে।  যার মাধ্যমে সুবিধা বঞ্চিত, কর্মহারানো, শিক্ষা বঞ্চিত  নারী ও পুরুষদের স্থায়ী কর্মসংস্থান সৃষ্টি করে চলছে। এছাড়াও প্রত্যন্ত অঞ্চলের সুবিধা বঞ্চিত নারীদের জন্য বিনামূল্যে স্বল্পমেয়াদি প্রশিক্ষন প্রকল্প পরিচালনা করছে সম্ভাবনা। এ প্রকল্পের আওতায় দেশের ৬৪ জেলার প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পরা ও সুবিধা বঞ্চিত নারীদের বিনামূল্যে স্বল্প মেয়াদি হস্ত শিল্প ও উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষন দিবে সম্ভাবনা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা