× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিএসইতে সূচকে পতন, লেনদেন বেড়েছে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪ ১৭:৫৪ পিএম

আপডেট : ০২ জানুয়ারি ২০২৪ ১৯:২০ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

২০২৪ সাল নতুন বছরের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার (২ জানুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) প্রধান সূচক কমেছে ৯ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ১৯ পয়েন্ট। আজ ডিএসইতে সূচকে পতন তবে লেনদেন বেড়েছে। সিএসইতে সূচক ও লেনদেনের পরিমাণ কমেছে। ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে,  ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট  কমে ৬ হাজার ২৩৩ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই শরীয়াহ্ আগের দিনের তুলনায় ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৬০ পয়েন্টে দাঁড়িয়েছে। আর বাছাই করা ভালো ৩০টি কোম্পানি নিয়ে গঠিত ডিএসই-৩০ সূচক আগের দিনের তুলনায় ১ দশমিক ৬ পয়েন্ট কমে ২ হাজার ৮৯ পয়েন্টে অবস্থান করছে। 

মঙ্গলবার ডিএসইতে ৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১৩২টির। আর ১৬৬টির দাম অপরিবর্তিত রয়েছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫১৬ কোটি ৮৮ লাখ টাকা। যা গতকাল লেনদেন হয়েছে ৪৪৩ কোটি ৭৮ টাকা। আজ লেনদেন বেড়েছে ৭৩ কোটি ১০ লাখ টাকা।

অন্যদিকে অপর পুঁজিবাজার সিএসইর সার্বিক মূল্যসূচক সিএএসপিআই ১৯ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৮৬ পয়েন্টে অবস্থান করছে । সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২০০টি প্রতিষ্ঠানের মধ্যে ৩৫টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ৬৬টির এবং ৯৯টির দাম অপরিবর্তিত রয়েছে। আজ বাজারটিতে লেনদেন হয়েছে ৬ কোটি ৫৩ লাখ টাকা। যা গতকাল লেনদেন হয়েছে ৯ কোটি ৩১ লাখ টাকা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা