× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বৃহস্পতিবার থেকে টিসিবির কার্ডে মিলবে পেঁয়াজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৪ ২২:০৯ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

রাজধানী ঢাকাসহ সারাদেশে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জানুয়ারি মাসের পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে গত ১৮ জানুয়ারি। তখন মজুত না থাকায় এ মাসে পেঁয়াজ বিক্রি হবে না বলে জানানো হয়েছিল। তবে, সাতদিনের মাথায় পেঁয়াজের একটি চালান এসেছে দেশে। যে কারণে ২৫ জানুয়ারি থেকে রাজধানীর ৫০টি ওয়ার্ডে শুরু হচ্ছে টিসিবির পেঁয়াজ বিক্রি।

বুধবার (২৪ জানুয়ারি) টিসিবির সূত্রে এ তথ্য জানা গেছে। সংস্থাটি বলছে, বিক্রি কার্যক্রম শুরুর সময় টিসিবির কাছে পেঁয়াজের মজুত ছিল না। মঙ্গলবার (২৩ জানুয়ারি) আমদানি করা একটি পেঁয়াজের চালান দেশে এসে পৌঁছেছে। যে কারণে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) থেকে রাজধানীর ৫০টি ওয়ার্ডে পেঁয়াজ বিক্রি শুরু হবে।

ঢাকা ছাড়া অন্যান্য জেলায়ও এখন ২০ থেকে ৩০ টন পেঁয়াজ বরাদ্দ দেওয়া শুরু হয়েছে। টিসিবির আমদানি করা আরও পেঁয়াজ কিছুদিনের মধ্যে দেশে এসে পৌঁছাবে।

বৃহস্পতিবার থেকে একজন কার্ডধারী ক্রেতা ৫০ টাকা দরে ৪ কেজি পর্যন্ত পেঁয়াজ কিনতে পারবেন। অন্যদিকে, ৩০ টাকা কেজি দরে ৫ কেজি, প্রতিলিটার ১০০ টাকা দরে ২ লিটার সয়াবিন অথবা রাইস ব্রান তেল, ৬০ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল কিনতে পারবেন আগের নিয়মে।ঢাকার পাশাপাশি অন্যান্য বিভাগীয় জেলা-উপজেলা শহরেও চলবে এ বিপণন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা