× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাহিন এন্টারপ্রাইজের মালিকের বিরুদ্ধে ডিক্রি ঘোষণা

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪ ২১:৫৫ পিএম

চট্টগ্রাম অর্থঋণ আদালত। ফাইল ফটো

চট্টগ্রাম অর্থঋণ আদালত। ফাইল ফটো

মার্কেন্টাইল ব্যাংকের দায়ের করা ঋণ খেলাপি মামলায় মাহিন এন্টারপ্রাইজের মালিক আশিকুর রহমান লস্কর প্রকাশ মাহিনের বিরুদ্ধে ১৩৩ কোটি টাকার ডিক্রি জারি করেছেন আদালত। সোমবার (২৯ জানুয়ারি) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দিয়েছেন। 

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম শাহেদ এ তথ্য নিশ্চিত করেছেন। আদালত আগামী ৩০ দিনের মধ্যে ডিক্রির অর্থ পরিশোধ করার নির্দেশনা দিয়েছেন বলে তিনি জানান। 

আশিকুর রহমান লস্কর প্রকাশ মাহিন নগরীর খুলশী থানাধীন মাহিন এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক। ঋণ নিয়ে পরিশোধ না করায় ২০২৩ সালের জুলাই মাসে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড মাহিন, তার স্ত্রীসহ ৪জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আসামিদের কাছে ব্যাংকের ঋণ ১৩৩ কোটি টাকা। 

মামলার অপর আসামিরা হলেন- মাহিনের স্ত্রী রুবাইয়া লস্কর, তার মা শামসুন নাহার লস্কর, তার বাবা মোহাম্মদ আতিউর রহমান লস্কর। 

অর্থঋণ আদালত সূত্রে জানা যায়, মার্কেন্টাইল ব্যাংকের দায়ের করা মামলায় আদালত মাহিনসহ আসামিদের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করে। এর মধ্যেই মাহিন আদালতের আদেশ অমান্য করে কানাডায় পালিয়ে যান। কানাডার টরোন্টোতে পলাতক মাহিন সেখান থেকে আমমোক্তারের মাধ্যমে মামলায় প্রতিদ্বন্দ্বীতা করার আবেদন করেন। আদালত আবেদন না মঞ্জুর করে একতরফা ডিক্রি ঘোষণা করেন। আদেশ পর্যালোচনায় আদালত উল্লেখ করেন বিদেশে অবস্থান করে আমমোক্তারের মাধ্যমে মামলায় প্রতিদ্বন্দ্বীতা করার সুযোগ প্রদান করা হলে বিপুল পরিমাণ খেলাপি ঋণ আদায় আইনগত কার্যক্রম ফলপ্রসু হবে না। তাই আদালত সেই সুযোগ না দিয়ে একতরফা ডিক্রি ঘোষণা করেছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা