× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তিনদিনব্যাপী পর্যটন মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৪ ১৩:৩৫ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৪ ১৪:৪২ পিএম

তিনদিনব্যাপী পর্যটন মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার। প্রবা ফটো

তিনদিনব্যাপী পর্যটন মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার। প্রবা ফটো

দেশের বৃহত্তম পর্যটন মেলা ১২ম বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড টুরিজম ফেয়ার (বিটিটিএফ) ২০২৪ বৃহস্পতিবার  (১ ফেব্রুয়ারী) থেকে শুরু হচ্ছে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনদিন ব্যাপী আন্তর্জাতিক এই মেলার আয়োজন করছে দেশের পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। এ মেলার টাইটেল স্পন্সর বাংলাদেশের জাতীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) সভাপতি এবং বাংলাদেশ টুরিজম বোর্ডের গভর্ণিং বডির সদস্য শিবলুল আজম কোরেশী এ তথ্য জানিয়েছেন।

সম্মেলনে টোয়াব সভাপতি এবং বাংলাদেশ টুরিজম বোর্ডের গভর্ণিং বডির সদস্য শিবলুল আজম কোরেশী সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য রাখেন টোয়াবের পরিচালক (বানিজ্য ও মেলা) মো. আনোয়ার হোসেন।

মেলার প্রেক্ষাপট ও সার্বিক প্রস্তুতি সম্পর্কে বর্ণনা করে মো. আনোয়ার হোসেন বলেন, এবারের মেলা আগের বছরের তুলনায় অনেক আকষণীয় ও জাঁকজমকপূর্ণ করার উদ্যোগ নেয়া হয়েছে। এই মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ এবং এফবিসিসিআই। ইতোমধ্যে বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা ও ট্যুরিজম এসোসিয়েশন তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। এছাড়াও ভারত, নেপাল, মালদ্বীপ, সিঙ্গাপুর, ভিয়েতনাম, সংযুক্ত আরব আমিরাত ও তুরস্কের ট্যুর অপারেটর ও ট্রাভেল এজেন্টরা অংশগ্রহণ করছে। আন্তর্জাতিক ও দেশি এয়ারলাইন্স, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার, হসপিটাল প্রদর্শক হিসেবে অংশগ্রহণ করেছে। 

তিনি বলেন, মেলায় ৩ টি হলে ১২ টি পেভিলিয়নসহ ১৪৬ টি স্টল থাকবে। মেলায় সাইড লাইন ইভেন্ট হিসাবে থাকবে বি টু বি সেশন, সেমিনার ও রাউন্ড টেবিল ডিসকাসন। এছাড়া মেলায় আগত দর্শনার্থীদের জন্য প্রতিদিন সাংস্কৃতিক আয়োজন এবং দেশের পর্যটন গন্তব্যের উপর প্রমন্য চিত্র প্রদর্শিত হবে। এছাড়াও থাকবে আকর্ষণীয় র‍্যাফেল ড্র পুরস্কার।

টোয়াবের সভাপতি ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের গভর্ণিং বডির সদস্য শিবলুল আজম কোরেশী বলেন, টোয়াব বাংলাদেশের পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন এবং বিটিটিএফ বাংলাদেশের সবচেয়ে বড় এবং জনপ্রিয় পর্যটন মেলা। পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং এর টেকসই উন্নয়ন এই মেলার প্রধান উদ্দেশ্য। আমরা আশা করছি যে এবারের পর্যটন মেলা ব্যবসায়ী, দেশী-বিদেশী পর্যটক এবং পর্যটন শিল্প সংশ্লিষ্ট সকলের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি করবে। এই মেলা বাংলাদেশের পর্যটন শিল্পের প্রসার ঘটাবে এবং বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ১২ম বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড টুরিজম ফেয়ার (বিটিটিএফ) ২০২৪ এর হসপিটালিটি পার্টনার ইন্টারকন্টিনেন্টাল ঢাকার জেনারেল ম্যানেজার অশ্বিনী নায়ার, মেলার হসপিটালিটি পার্টনার প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকার ডাইরেক্টর অব সেলস এন্ড মার্কেটিং ফারিয়াজ মোর্শেদ চৌধুরী ও হসপিটালিটি পার্টনার রিজেন্সি হোটেল এন্ড রিসোর্ট লিমিটেডের এক্সিকিউটিভ ডাইরেক্টর শাহিদ হামিদ।

সংবাদ সম্মেলনে টোয়াবের প্রথম সহ-সভাপতি মো. এ. রউফ, টোয়াবের সহ-সভাপতি মো. সাহেদ উল্লাহ, টোয়াবের পরিচালক (জনসংযোগ) মো. সোহানুর রহমান স্বপন, পরিচালক (আন্তর্জাতিক সম্পর্ক) মো. মনসুর আলম পারভেজ, পরিচালক (প্রশিক্ষণ ও গবেষনা) আবুল ফয়সাল মো. সায়েম, পরিচালক (আইন বিষয়ক) মো. নুরুজ্জামান সুমন, পরিচালক মো. সজীবুল-আল-রাজীব, পরিচালক এস এম বিল্লাল হোসেন সুমন, পরিচালক মো. ইব্রাহীম খলিল নোমান, পরিচালক মো. সাইফুল ইসলাম, বিটিটিএফ স্টিয়ারিং কমিটির কনেভনার ও সদস্যগণ এবং টোয়াবের সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেলা প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৮ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। মেলার প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে ছাত্র-ছাত্রী ও মুক্তিযুদ্ধাদের জন্য মেলায় প্রবেশ উন্মুক্ত থাকবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা