× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিএসইতে লেনদেন ৯৫০ কোটি টাকা ছাড়িয়েছে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪ ১৬:৩৫ পিএম

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৪ ১৬:৫৮ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

চলতি সপ্তাহের  চতুর্থ কার্যদিবস বুধবার (৩১ জানুয়ারি) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৩ পয়েন্ট। অন্য পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে ১৪ দশমিক ৮০ পয়েন্ট। আজ ডিএসইতে সূচক এবং লেনদেন বেড়েছে। সিএসইতে সূচক এবং লেনদেন কমেছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৭৯ কোটি ৭১ লাখ টাকা। সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭৮ লাখ টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বুধবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৫৩ পয়েন্টে অবস্থান করছে।  অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ এর আগের দিনের তুলনায় ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৫১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক আগের দিনের তুলনায় ৭ পয়েন্ট কমে ২ হাজার ১০৩ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৯৩ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৪৫টির। বিপরীতে দাম কমেছে ২০৭টির। আর অপরিবর্তিত রয়েছে ৪১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম। ডিএসইতে লেনদেন হয়েছে ৯৭৯ কোটি ৭১ লাখ টাকা। যা এর আগের দিন লেনদেন হয়েছে ৯৩৯ কোটি ৮৬ লাখ টাকা। সে হিসাবে লেনদেনের পরিমাণ বেড়েছে ৩৯ কোটি ৮৫ লাখ টাকা।

ডিএসইতে লেনদেনের শীর্ষে ১০ প্রতিষ্ঠানের তালিকার শীর্ষে অবস্থান করছে খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের শেয়ার। দ্বিতীয় স্থানে মালেক স্পিনিং মিলস এবং তৃতীয় স্থানে রয়েছে বিডি থাই অ্যালুমিনিয়াম। এছাড়া এ তালিকায় ক্রমানুসারে রয়েছে- ইভিন্স টেক্সটাইল, ফু-ওয়াং ফুড, আইএফআইসি ব্যাংক, আফতাব অটোমোবাইলস, ওরিয়ন ইনফিউশন, সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি,বাংলাদেশ শিপিং কর্পোরেশন। 


অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই ১৪ দশমিক ৮০ পয়েন্ট কমে  ১৭ হাজার ৪২৭ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৫৮ প্রতিষ্ঠানের মধ্যে ৯১টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১২৯টির এবং ৩৮টির দাম অপরিবর্তিত রয়েছে। সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭৮ লাখ টাকা।  যা এর আগের দিন লেনদেন হয়েছে ১৮ কোটি ৪৭ লাখ টাকা।  সে হিসেবে লেনদেন পরিমাণ কমেছে ৩ কোটি ৩৯ লাখ টাকা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা