× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নোবিপ্রবি ও সোনালী ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৮ পিএম

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে সোনালী ব্যাংকের নোয়াখালী কর্পোরেট শাখার ডিএমডি মোহাম্মদ আবদুল মতিন ও উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম চুক্তিপত্র হস্তান্তর করেন। প্রবা ফটো

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে সোনালী ব্যাংকের নোয়াখালী কর্পোরেট শাখার ডিএমডি মোহাম্মদ আবদুল মতিন ও উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম চুক্তিপত্র হস্তান্তর করেন। প্রবা ফটো

শিক্ষার্থীদের ডিজিটাল সেবা প্রদানের লক্ষ্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ও সোনালী ব্যাংক পিএলসির মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ চুক্তির আওতায় ব্যাংকটির সোনালী পেমেন্ট গেটওয়ের (SPG) মাধ্যমে নোবিপ্রবি শিক্ষার্থীদের নিকট হতে যাবতীয় বেতন/ফি, চার্জ আদায়করণ কার্যক্রম সম্পন্ন করা হবে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে  চুক্তিপত্র হস্তান্তর করেন সোনালী ব্যাংক পিএলসির নোয়াখালী কর্পোরেট শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আবদুল মতিন ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

অনুষ্ঠানে নোবিপ্রবির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন এবং সোনালী ব্যাংক পিএলসির পক্ষে স্বাক্ষর করেন সোনালী ব্যাংক পিএলসির নোয়াখালী শাখার জেনারেল ম্যানেজার মো. শাহজাহান।  

এ চুক্তির ফলে শিক্ষার্থীরা চব্বিশ ঘণ্টা দেশের যেকোনো স্থান থেকে বিভিন্ন প্রকার ফি প্রদান করতে পারবে। সোনালী ব্যাংক টু সোনালী ব্যাংক, সোনালী ই ওয়ালেট, ভিসা কার্ড/মাস্টার কার্ড, এক্সাম কার্ড, নেক্সাস কার্ড, বিকাশ, রকেট, নগদ, উপায়, ট্যাপ ও ওকে ওয়ালেটের মাধ্যমে ফি পরিশোধ করতে পারবে। 

সোনালী ব্যাংক পিএলসির নোয়াখালী শাখার জেনারেল ম্যানেজার মো. শাহজাহান বলেন, সোনালী ব্যাংক ডিজিটাল বাংলাদেশ তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরলস কাজ করে যাচ্ছে। ব্যাংকিং সেবাগুলোকে কীভাবে আরও ডিজিটালাইজ করা যায় এবং গ্রাহকবান্ধব করা যায় সে লক্ষ্যে কাজ করছে। তারই ধারাবাহিকতায় আমরা প্রণয়ন করেছি সোনালী পেমেন্ট গেটওয়ে। এই গেটওয়ের মাধ্যমে শিক্ষার্থীরা খুব সহজেই ভর্তি ফি, সেমিস্টার ফি ইত্যাদি প্রদান করতে পারবে। আজ সোনালী ব্যংক এবং নোবিপ্রবির মধ্যে যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে তাতে আমি অত্যন্ত আনন্দিত।

 বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের যাবতীয় চার্জ বা ফি প্রদান করতে হতো কাগজের মাধ্যমে যা ছিল সময়সাপেক্ষ। এই চুক্তির মাধ্যমে অনলাইনে সকল প্রকার ফি প্রদান করতে পারবে শিক্ষার্থীরা। আজকের এই আয়োজনের সফলতা কামনা করছি। 

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার করেছিলেন, যা এখন দৃশ্যমান। তিনি ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পদক্ষেপ নিয়েছেন। আমরা সেই পথেই এগিয়ে যাচ্ছি। বর্তমান সরকার কাগজবিহীন অর্থনীতিকে গুরুত্ব দিচ্ছে। আজকের এই চুক্তির মাধ্যমে কাগজবিহীন অর্থনীতির পথে আরও এক ধাপ এগোল নোবিপ্রবি।

নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, আজকের সোনালী ব্যাংক পিএলসির সাথে নোবিপ্রবির এই চুক্তির মাধ্যমে শিক্ষার্থীরা সহজ পদ্ধতিতে তাদের ভর্তি ফি ও সেমিস্টার ফিসহ বিভিন্ন ফি-বেতন প্রদান করতে পারবে। আমি মনে করি, এই চুক্তির মাধ্যমে সোনালী ব্যাংকের সাথে নোবিপ্রবির সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধি পাবে ও জোরদার হবে। এ চুক্তি স্বাক্ষরের সঙ্গে সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। 

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, নোবিপ্রবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও প্রক্টর অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি মো. জিয়াউর রহমান ভূঁইয়া সম্রাট, সাধারণ সম্পাদক জনাব মো. ইবনে ওয়াজিদ ইসলাম ইমন, নোবিপ্রবি আইকিউএসির উপ-পরিচালক মোহাইমিনুল ইসলাম সেলিম,  সোনালী ব্যাংক পিএলসির নোয়াখালী কর্পোরেট শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ দেলোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা