× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অগ্নিকাণ্ডের ফলে রমজানে চিনির সংকট হবে না : এফবিসিসিআই

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৪ ২২:২০ পিএম

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। প্রবা ফটো

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। প্রবা ফটো

চট্টগ্রামের কর্ণফুলীতে দেশের অন্যতম শিল্প গোষ্ঠী এস আলম গ্রুপের একটি চিনি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম। এ ধরনের দুর্ঘটনা খুবই অপ্রত্যাশিত ও দুঃখজনক বলে মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, আমাদের নিত্য প্রয়োজনীয় পণ্যগুলোর মধ্যে চিনি অন্যতম। রমজান মাসে চিনির চাহিদা অনেক বেশি থাকে। তাই চিনি পরিশোধনাগারে অগ্নিকাণ্ডের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। তবে এই অগ্নিকাণ্ডের ফলে আসন্ন রমজানে দেশের বাজারে চিনির সংকট তৈরি হবে না ।

তিনি বলেন, আসন্ন রমজান মাসে নিত্যপণ্যের সরবরাহ নিয়ে আমরা একটি সভার আয়োজন করেছিলাম। দেশে পর্যাপ্ত পরিমাণে চিনির মজুদ রয়েছে বলে জানিয়েছিলেন এই খাতের ব্যবসায়ীরা। তাই চিনির সংকট তৈরি হওয়ার কোন সম্ভাবনা নেই বলে মন্তব্য করেন তিনি।  এসময় রমজান মাসে সব ধরনের নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে খুচরা ব্যবসায়ী, পাইকারি ব্যবসায়ী, আমদানিকারক, আড়তদার এবং মিল মালিকদের আরও তৎপর হওয়ার আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখপ্রকাশ ও সহমর্মিতা জানানোর জন্য এফবিসিসিআই সভাপতি এস আলম গ্রুপের কর্ণধার সাইফুল আলম মাসুদ (এস. আলম)’র সাথে ফোনে কথা বলেন এবং তাকে সান্ত্বনা দেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন, এস আলম গ্রুপ শীঘ্রই এই ক্ষতি কাটিয়ে উঠতে পারবে এবং চিনির সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রাখতে এস আলম গ্রুপ গুরুত্বপূর্ণ অবদান অব্যাহত রাখতে পারবে। তাছাড়া তিনি সহসা চট্টগ্রামে ক্ষতিগ্রস্ত পরিদর্শনে যাবেন বলে তাকে আশ্বস্ত করেন। সোমবার (৪ মার্চ) বিকেলে চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এস আলম সুগার রিফাইনারি নামের চিনি কারখানায় অগ্নিকাণ্ড ঘটে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা