× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উদ্ভাবনী সেবার মাধ্যমে বীমা খাতকে আকর্ষণীয় করার তাগিদ ব্যবসায়ীদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৬ মার্চ ২০২৪ ১৮:৫৯ পিএম

এফবিসিসিআইয়ের মতিঝিল কার্যালয়ে জাপানের একটি স্বনামধন্য বীমা কোম্পানির প্রতিনিধি দলের সঙ্গে  এফবিসিসিআইয়ের বৈঠক। প্রবা ফটো

এফবিসিসিআইয়ের মতিঝিল কার্যালয়ে জাপানের একটি স্বনামধন্য বীমা কোম্পানির প্রতিনিধি দলের সঙ্গে এফবিসিসিআইয়ের বৈঠক। প্রবা ফটো

টেকসই এবং উদ্ভাবনী পণ্য ও সেবা বাজারে আনার মাধ্যমে মানুষের জীবনযাপনকে আরও সহজ ও উন্নত করতে বীমা কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী। তিনি বলেন, এতে গ্রাহক ও বীমা প্রতিষ্ঠান উভয়ই ব্যাপকভাবে লাভবান হবে। শনিবার (১৬ মার্চ) এফবিসিসিআইয়ের মতিঝিল কার্যালয়ে জাপানের একটি স্বনামধন্য বীমা কোম্পানির প্রতিনিধি দলের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এই আহ্বান জানান এফবিসিসিআইর সিনিয়র সহ-সভাপতি।

এসময় এফবিসিসিআই পরিচালক হাফেজ হাজী হারুন-অর-রশীদ, মো. নিয়াজ আলী চিশতি, সৈয়দ মোহাম্মদ বখতিয়ার, মহাসচিব মো. আলমগীর, ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মো আমিন হেলালী বলেন, বাংলাদেশের অর্থনীতির আকার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। দিন দিন মানুষের জীবনযাপনেও পরিবর্তন আসছে। আমরা যদি জাপানের মতো নিত্য নতুন এবং উদ্ভাবনী বীমাপণ্য ও সেবা বাজারে নিয়ে আসতে পারি, তাহলে মানুষ বীমা করতে আগ্রহী হবে।

বাংলাদেশে স্বাস্থ্য বীমা এখনও অনাবিষ্কৃত রয়েছে উল্লেখ করে এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি বলেন, বীমা নিষ্পতির দীর্ঘসূত্রতা ও জটিলতা, জনসচেতনতার অভাব এবং আস্থার সংকট এই খাতের জন্য বড় চ্যালেঞ্জ। দেশি-বিদেশী যৌথ উদ্যোগের মাধ্যমে দেশের বীমা খাতের টেকসই উন্নয়ন সম্ভব বলেন জানান তিনি।

বৈঠকে বীমা খাতের জন্য নতুন একটি বিজনেস মডেল উপস্থাপন করেন জাপানের ওয়ারেন্টি ইনকরপোরেশন প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুক সোনো। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা