× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৫০ হাজার তরুণের কারিগরি প্রশিক্ষণ ও সাফল্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ মার্চ ২০২৪ ১৫:২৮ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৪ ১৭:৩৪ পিএম

৫০ হাজার তরুণের কারিগরি প্রশিক্ষণ ও সাফল্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

বেসরকারি সংস্থা ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র মাধ্যমে দেশের ২১টি জেলার ৫০ হাজার তরুণের কারিগরি প্রশিক্ষণ ও কর্মসংস্থানে সাফল্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (১৮ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে বিগত আট বছরে ইএসডিও’র মাধ্যমে দেশের ২১টি জেলার ৫০ হাজার তরুণ-তরুণীকে কারিগরি প্রশিক্ষণ প্রদান এবং প্রশিক্ষণ শেষে দেশে এবং দেশের বাইরে কর্মসংস্থানের তথ্য উপাত্ত উপস্থাপন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. শহীদ উজ জামান।

অনুষ্ঠানে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক (গ্রেড-১) মো. সাইদুর রহমান, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খান, ফাপাড’র মহাপরিচালক মো. নুরুল ইসলাম, বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব জালাল আহমেদ, আইএলও’র সিনিয়র সোশ্যালিস্ট, স্কিলস অ্যান্ড এসএমই গুলজান ডাল্লাকোটি, কেয়ার বাংলাদেশের পরিচালক (গবেষণা) ড. মেহেরুন ইসলাম, পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. জসীম উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস বক্তব্য রাখেন। 

এ ছাড়াও, সেমিনারে দুর্যোগ ব্যবস্থাপনা ব্যুরোর মহাপরিচালক মিজানুর রহমান, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালকসহ সরকারের বিভিন্ন বিভাগ ও দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। 

সভায় বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক মুক্তিতে কারিগরি শিক্ষার তাৎপর্য, তরুণদের শোভন কর্মসংস্থানের গুরুত্ব তুলে ধরা হয় এবং ইএসডিও’র কারিগরি শিক্ষা ও কর্মসংস্থানের মডেলটি সম্প্রসারণে সরকার ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থাসমূহের প্রতি আহ্বান জানানো হয়।

যদি সম্ভব হয় নিউজটি প্রকাশের ক্ষেত্রে বিবেচনা করবেন। কৃতজ্ঞ থাকব।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা