× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নতুন নোট বিনিময় শুরু ৩১ মার্চ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০২৪ ১৯:৪৬ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রতিবছরের মতো এবারো সাধারণ মানুষের মাঝে নতুন নোট বিতরণের উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে ব্যাংকগুলোর মাধম্যে বিশেষ ব্যবস্থাপনায় বাজারে ছাড়া হচ্ছে এসব নোট। বুধবার (২০ মার্চ) বাংলাদেশ ব্যাংক এ তথ্য জানিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের ঘোষণা অনুযায়ী, আগামী ৩১ মার্চ থেকে বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে নতুন নোট সংগ্রহ করতে পারবেন গ্রাহকরা। ৯ এপ্রিল পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত) নোট বিনিময় চালু রাখবে ব্যাংকগুলো। 

কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মধ্যে নতুন নোট বিনিময় করা হবে। এছাড়া, ঢাকা শহরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ৮০টি শাখা থেকেও আলোচিত সময়ে ৫, ১০,২০, ৫০ টাকা ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট প্রতিটি একটি প্যাকেট করে বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে। 

একজন ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। এটি নিশ্চিত করতে হাতের আঙ্গুলের ছাঁপ ও জাতীয় পরিচয়পত্র নম্বরের বিপরীতে নোট  বিনিময় করবে বাংলাদেশ ব্যাংক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা