× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুয়াকাটায় ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪ ১৯:১৮ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৪ ২০:০৬ পিএম

কুয়াকাটায় ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত। প্রবা ফটো

কুয়াকাটায় ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং সম্মেলন অনুষ্ঠিত। প্রবা ফটো

২০২৪ ও পরবর্তী সময়ের ব্যবসায়িক রোডম্যাপ প্রণয়নের উদ্দেশ্যে সম্প্রতি ব্র্যাক ব্যাংক দেশের দক্ষিণাঞ্চলের পাঁচটি জেলার এজেন্ট ব্যাংকিং পার্টনারদের নিয়ে একটি এজেন্ট ব্যাংকিং সম্মেলনের আয়োজন করেছে। বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের সহায়তায় আর্থিক অন্তর্ভুক্তির প্রসারে এই সম্মেলনের আয়োজন করা হয়। 

দিনব্যাপী চলা এই সম্মেলনের লক্ষ্য ছিল, ব্যাংক এবং ব্যাংকের এজেন্ট পার্টনারদের মধ্যে সুসম্পর্ক দৃঢ় করা এবং পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করা। সম্মেলনে অংশ নেন ব্র্যাক ব্যাংকের বরিশাল, পটুয়াখালী, খুলনা, যশোর এবং ঝিনাইদহ অঞ্চলের এজেন্ট পার্টনার, এজেন্ট ফিল্ড অফিসার, এজেন্ট রিলেশনশিপ অফিসার এবং ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক ও এসএমই ব্যাংকিংয়ের কর্মকর্তারা।

৮ মার্চ কুয়াকাটায় আয়োজিত এই সম্মেলনে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও সাব্বির হোসেন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব ট্রেজারি অ্যান্ড ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনস শাহীন ইকবাল, হেড অব অল্টারনেট ব্যাংকিং চ্যানেলস নাজমুর রহিম, হেড অব এজেন্ট ব্যাংকিং মো. নাজমুল হাসান, হেড অব রেমিটেন্স অ্যান্ড প্রবাসী ব্যাংকিং শাহরিয়ার জামিল, হেড অব কোর ব্যাংকিং অ্যাপ্লিকেশন উত্তম অধিকারী, এজেন্ট ব্যাংকিং অ্যাকাউন্টস সার্ভিসের ইউনিট হেড কমলেশ বৈদ্য, এজেন্ট ব্যাংকিং কাস্টমার অনবোর্ডিংয়ের সিনিয়র ম্যানেজার সৈয়দা মারুফা হাসিন এবং রিজিওনাল কোঅর্ডিনেটর, টিম লিডার, এআরও, এআরই-সহ অনেকে।

সম্মেলনে এজেন্ট ব্যাংকিংয়ের লিডাররা ২০২৩ সালের ব্যবসায়িক অর্জন পর্যালোচনার পাশাপাশি ভবিষ্যৎ প্রবৃদ্ধির কৌশল নিয়ে আলোচনা করেন। এই আয়োজনটি অংশগ্রহণকারীদের এই খাতের বর্তমান অবস্থা ও ব্যবসায়িক সম্ভাবনা, মাঠ পর্যায়ের অভিজ্ঞতা, বিদ্যমান চ্যালেঞ্জ এবং সেগুলো মোকাবিলা করার কৌশল নিয়ে আলোচনা করার একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে ভূমিকা রাখে। সম্মেলনে এজেন্ট ব্যাংকিং লিডাররা মানি লন্ডারিং সমস্যা কার্যকরভাবে মোকাবিলা, ট্রানজ্যাকশন মনিটরিংয়ের উন্নয়ন এবং দেশের প্রতিটি অঞ্চলের মানুষের জন্য আর্থিক সেবা নিশ্চিত করার কৌশল ও পরিকল্পনা নিয়েও আলোচনা করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা