× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চাকরিচ্যুত ৪০০ গার্মেন্টস শ্রমিকের ক্ষতিপূরণ দাবিতে বিক্ষোভ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ১৩:২৫ পিএম

জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ মিছিল করে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। প্রবা ফটো

জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ মিছিল করে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। প্রবা ফটো

চাকরিচ্যুত ৪০০ জন কারখানা শ্রমিকের আইনানুগ ক্ষতিপূরণ প্রদান ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। 

সোমবার (৩০ জানুয়ারি) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন তারা। পরে বিক্ষোভ মিছিল নিয়ে শ্রম মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করেন।

জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক্ আমিনের সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, টেক্সটাইল গার্মেন্টস ফেডারেশন'র সাধারণ সম্পাদক তপন সাহা, যুগ্ম সম্পাদক ডলি আক্তার, স্বাধীন গার্মেন্টস ফেডারেশনের সভাপতি শাকিল আহমেদ ও ক্ষতিগ্রস্ত শ্রমিকেরা।

বক্তব্যে আমিরুল হক্ আমিন বলেন, ম্যাটিক্স সোয়েটার লি.( লাবিব গ্রুপ) কারখানা কর্তৃপক্ষ গত বছরের আগস্ট মাসে প্রায় ৪০০ জন শ্রমিককে বেতন-ভাতা ও ক্ষতিপূরণ না দিয়ে চাকরিচ্যুত করে। পরবর্তী সময়ে বেতন দিলেও অন্যান্য পাওনাদি পরিশোধ করেনি। এমনকি শ্রমিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে পুলিশি হয়রানি করছে। ভাড়াটে গুন্ডা দিয়ে শ্রমিকদের বাসায় গিয়ে ভয়ভীতি দেখাচ্ছে।

মানববন্ধন থেকে তারা এই সমস্যা থেকে মুক্তির জন্য শ্রম মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করছেনে বলে জানান। সে কারণেই আজকের বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান কর্মসূচি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা