× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইইবির প্রেসিডেন্ট সবুর, সাধারণ সম্পাদক মঞ্জুরুল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫২ এএম

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৫৫ পিএম

আইইবির নেতৃত্বে আবদুস সবুর ও এস এম মঞ্জুরুল হক মঞ্জু (ডানে)। প্রবা ফটো

আইইবির নেতৃত্বে আবদুস সবুর ও এস এম মঞ্জুরুল হক মঞ্জু (ডানে)। প্রবা ফটো

সারা দেশের প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ২০২৩-২০২৪ মেয়াদের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর। আর সম্মানী সাধারণ সম্পাদক হয়েছেন এস এম মঞ্জুরুল হক মঞ্জু।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে সারা দেশে আইইবির ১৮টি কেন্দ্র, ৩৩টি উপকেন্দ্রে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট নেওয়া হয়। 

প্রকৌশলীদের এই সংগঠনটির চারটি ভাইস-প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন কাজী খায়রুল বাশার, নুরুজ্জামান, খন্দকার মঞ্জুর মোর্শেদ এবং শাহাদাৎ হোসেন শীবলু।

চারটি সম্মানী সহকারী সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন, আবুল কালাম হাজারী, রনক আহসান, অমিত কুমার চক্রবর্তী এবং শেখ তাজুল ইসলাম তুহিন।

এ ছাড়া আইইবির ঢাকা কেন্দ্রে চেয়ারম্যান হয়েছেন মোহাম্মদ হোসাইন, ভাইস-চেয়ারম্যান শেখ মাসুম কামাল, হাবিব আহমেদ হালিম মুরাদ এবং সম্মানী সম্পাদক পদে নজরুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে আইইবি সদর দপ্তরে ১০টি নির্বাহী পদের বিপরীতে ৩৪ জন, আইইবির সেন্ট্রাল কাউন্সিল সদস্যের ২৭ পদের বিপরীতে ১৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। আইইবি ঢাকা কেন্দ্রের চারটি নির্বাহী পদের বিপরীতে ১০ জন এবং লোকাল কাউন্সিল মেম্বারের ৩০ পদের বিপরীতে ১০০ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

‘উন্নত জগৎ গঠন করুন’ এই স্লোগানে ১৯৪৮ সালের ৭ মে পেশাজীবীদের প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) প্রতিষ্ঠা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা