× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শাহজালালে পরীক্ষামূলক ফ্লাইটের জরুরি অবতরণ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩ ১৯:৪২ পিএম

আপডেট : ০৫ মার্চ ২০২৩ ১৯:৫৮ পিএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি : সংগৃহীত

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি : সংগৃহীত

বরিশাল বিমানবন্দরে নামতে না পেরে একটি ক্যালিব্রেশন ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। উড়োজাহাজের যন্ত্রাংশ পরীক্ষা বা নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে এ ধরনের ক্যালিব্রেশন ফ্লাইট চালানো হয়। রবিবার (৫ মার্চ) দুপুরে বরিশাল বিমানবন্দর থেকে উড়োজাহাজটি উড্ডয়ন করেছিল।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, চাকা ফেটে যাওয়ায় বরিশাল বিমানবন্দরে নামতে না পেরে উড়োজাহাজটি ঢাকার বিমানবন্দরে জরুরি অবতরণ করে। সামনের চাকা ফেটে যাওয়ায় এবং বরিশালে জরুরি অবতরণের জন্য প্রয়োজনীয় নিরাপত্তাব্যবস্থা না থাকায় উড়োজাহাজটি ঢাকায় এসে অবতরণ করে।

শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম জানান, ছোট ওই উড়োজাহাজের নোজ হুইল (সামনের চাকা) ফেটে এ বিপত্তি হয়। তবে উড়োজাহাজটি নিরাপদে অবতরণ করেছে। এটি একটি পরীক্ষামূলক (ক্যালিব্রশন) ফ্লাইট ছিল, কোনো যাত্রী ছিল না। উড়োজাহাজটি কোনো নির্দিষ্ট এয়ারলাইনসের অন্তর্ভুক্ত নয়।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের গণমাধ্যম শাখার কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বলেন, ‘ফ্লাইটটি জরুরি অবতরণ করানোর জন্য বিমানবন্দরে তিনটি ইউনিট পাঠানো হয়। ফায়ার সার্ভিসের উপস্থিতিতে সেটি নিরাপদে অবতরণ করে। এতে হতাহতের ঘটনা ঘটেনি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা