× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিদ্দিকবাজারে বিস্ফোরণ

পুলিশের মামলায় গ্রেপ্তার দেখানো হলো ভবন মালিককে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৩ ২১:০৭ পিএম

আপডেট : ১৪ মার্চ ২০২৩ ২১:১৯ পিএম

রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণে ২৫ জনের প্রাণহানির ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে পুলিশের করা মামলায় দুই ভবন মালিকসহ তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সংগৃহীত ফটো

রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণে ২৫ জনের প্রাণহানির ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে পুলিশের করা মামলায় দুই ভবন মালিকসহ তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সংগৃহীত ফটো

রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণে ২৫ জনের প্রাণহানির ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে পুলিশের করা মামলায় দুই ভবন মালিকসহ তিনজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তারা হলেন, ভবনের দুই মালিক ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান এবং ভবনের বেজমেন্টের স্যানিটারি ব্যবসায়ী মো. মিন্টু। ওয়াহিদুর ও মতিউর দুই ভাই।

মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা মঙ্গলবার (১৪ মার্চ) তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার আসামিদের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। এরপর ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আব্দুল মাবুদ। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আলম দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রবিবার (১২ মার্চ) দুদিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এর পরিপ্রেক্ষিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

৭ মার্চ বিকালে গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টার-সংলগ্ন সিদ্দিকবাজারে কুইন ক্যাফে হিসেবে পরিচিত সাততলা ভবনে শক্তিশালী বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ভবনটির বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়। এতে ঘটনার দিনই প্রাণ হারান ১৮ জন।

এ ঘটনায় ৯ মার্চ রাতে রাজধানীর বংশাল থানায় দায়িত্বে অবহেলার অভিযোগ এনে পুলিশ বাদী হয়ে মামলা করে। মামলায় অজ্ঞাতপরিচয় একাধিক ব্যক্তিকে আসামি করা হয়। পরদিন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ এপ্রিল দিন ধার্য করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা