× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সহানুভূতি ও সহমর্মিতার প্রতিশ্রুতিতে যাত্রা শুরু ব্র্যাক হেলথকেয়ার সেন্টারের

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩ ১৮:২৪ পিএম

আপডেট : ১৬ মার্চ ২০২৩ ১৮:৪৫ পিএম

ফিতা কেটে ব্র্যাক হেলথ কেয়ার সেন্টারের উদ্বোধন করেন ব্র্যাক এন্টারপ্রাইজেসের ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ। ছবি : ব্র্যাক

ফিতা কেটে ব্র্যাক হেলথ কেয়ার সেন্টারের উদ্বোধন করেন ব্র্যাক এন্টারপ্রাইজেসের ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ। ছবি : ব্র্যাক

পরিবারের একজন সদস্যের মতো সহানুভূতি ও সহমর্মিতা নিয়ে রোগী ও তাদের স্বজনদের পাশে থাকার প্রত্যয়ে যাত্রা শুরু করল ব্র্যাক হেলথকেয়ার সেন্টার। আন্তরিক পরিবেশে স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য একই ছাদের নিচে মিলবে পারিবারিক ডাক্তার, জরুরি-দরকারি সেবা, বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ, দাঁতের চিকিৎসা, টেস্টের জন্য ডায়াগনস্টিক সেন্টার ও মডেল ফার্মেসি।

বৃহস্পতিবার (১৬ মার্চ) রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় প্রথম হেলথকেয়ার সেন্টারটি উদ্বোধন করেন ব্র্যাক এন্টারপ্রাইজেসের ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ। 

হেলথ কেয়ার সেন্টারের প্রসারের বিষয়ে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে তামারা হাসান আবেদ বলেন, ভবিষ্যতে নগরবাসীর স্বাস্থ্যসেবার চাহিদা পূরণে এরকম আরও ক্লিনিক গড়ে তোলা হবে, যা হয়ে উঠবে পরিবারের একজন সদস্যের মতোই আস্থাভাজন।

তিনি আরও বলেন, ব্র্যাক হেলথকেয়ার এমন একটি সামাজিক উদ্যোগ যার প্রধান উদ্দেশ্যই হচ্ছে রোগীর প্রাপ্য সেবাটুকু নিশ্চিত করা। আমাদের লক্ষ্য হচ্ছে, দেশব্যাপী এমন কতগুলো ক্লিনিক গড়ে তোলা, যা স্বাস্থ্যসেবার জন্য সাধারণ মানুষের কাছে পরিচিত ও নির্ভরযোগ্য নাম হয়ে উঠবে।

সাশ্রয়ী মূল্যে মিলবে সেবা, এমনটা জানিয়ে তামারা হাসান আবেদ আরও বলেন, এখানে (ব্র্যাক হেলথ কেয়ার সেন্টার) স্বচ্ছতার সঙ্গে প্রতিযোগিতামূলক মূল্যে মিলবে সর্বোচ্চ মানের সেবা। স্বাস্থ্যসেবা নিতে গিয়ে মানুষকে যে বাড়তি ব্যয়ের বোঝা টানতে হয়, সেটা লাঘব করাও আমাদের অন্যতম একটি লক্ষ্য।

ব্র্যাকের এইচসিএমপি অ্যান্ড এক্সটারনাল কমিউনিকেশনের প্রধান মামুনুল হকের পক্ষ থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এটি একটি আউটপেশেন্ট ক্লিনিক যেখানে মিলবে পরিবারের প্রয়োজনীয় সব স্বাস্থ্যসেবা। সেন্টারটিতে এক্স-রে ও আলট্রাসনোগ্রামসহ সর্বাধুনিক ইমেজিং টেকনোলোজির সুবিধা রয়েছে, সেই সঙ্গে দ্রুততম সময়ে বিভিন্ন পরীক্ষানিরীক্ষার নির্ভুল ফল জন্য থাকছে উন্নতমানের ল্যাবরেটরি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নিরাপদ ওষুধ পেতে এখানে রয়েছে সরকার নিবন্ধিত একটি মডেল ফার্মেসি যেখানে প্রশিক্ষিত ফার্মাসিস্টরা দায়িত্বে থাকবেন। থাকছে নিয়মিত ডেন্টাল চেকআপ, টিথ ক্লিনিং, কসমেটিক ফিলিং, টুথ এক্সট্র্যাকশনসহ নানা সেবা। ফিজিওথেরাপি, মানসিক স্বাস্থ্যসেবা এবং খাদ্য ও পুষ্টি সংক্রান্ত পরামর্শও পাওয়া যাবে ব্র্যাকের হেলথ কেয়ার সেন্টারে।

উদ্বোধনের পরদিন শুক্রবার থেকেই প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত মিরপুরে বেগম রোকেয়া সরণির ৮৪০ কাজীপাড়ায় ব্র্যাক হেলথকেয়ার সেন্টার স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য খোলা থাকছে। সরাসরি সেন্টারে এসে সেবা নেওয়া যাবে অথবা ব্র্যাক হেলথকেয়ার সেন্টারের হটলাইন নম্বরে (+৮৮০৯৬৭৮১৯১৯১১) কল করে আগে থেকে অ্যাপয়েনমেন্ট করেও আসা যাবে। 

নগরবাসীর স্বাস্থ্যসেবায় ইতিবাচক পরিবর্তন আনতে অদূর ভবিষ্যতে ঢাকায় আরও কয়েকটি সেন্টার চালুর পাশাপাশি দেশের অন্যান্য অঞ্চলেও শাখা চালুর পরিকল্পনা রয়েছে ব্র্যাকের। এরই মধ্যে এ সংক্রান্ত একটি ওয়েবসাইটও চালু করা হয়েছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা