× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বঙ্গবন্ধুর জম্মদিনে মেট্রোরেলে উল্লাসে মাতল সুবিধাবঞ্চিত শিশুরা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩ ১৭:৪৯ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৩ ১৮:৪০ পিএম

মেট্রোরেলে উল্লাস করছে শিশুরা। প্রবা ফটো

মেট্রোরেলে উল্লাস করছে শিশুরা। প্রবা ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত ৭০ শিশুকে মেট্রোরেল ও ছাদখোলা বাসে ঢাকার বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

শুক্রবার (১৭ মার্চ) সকালে শিশুদের মেট্রোরেলের আগারগাঁও অংশ থেকে উত্তরার এক্সিবিশন অ্যান্ড ইনফরমেশন সেন্টারে নিয়ে যাওয়া হয়।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তারা সেখানে শিশুদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটেন। তাদের টি-শার্ট, ক্যাপ ও মিষ্টি, চকলেট, চিপস, স্যান্ডউইচ ও ম্যাংগো বার দেওয়া হয়। পরে শিশুদের মেট্রোরেলে উত্তরা থেকে আবার আগারগাঁও নিয়ে আসা হয়।

এই আয়োজনে তেজগাঁও সরকারি শিশু পরিবারের ৩২ মেয়েশিশু ও মিরপুর-১০ সরকারি শিশু পরিবারের ৩২ ছেলেশিশুসহ মোট ৭০ শিশু অংশ নেয়। পুরো ট্রেন যাত্রায় তারা আনন্দ-উল্লাসে মেতে ওঠে।

মেয়েশিশুরা দলবেঁধে গলা মিলিয়ে গেয়েছে ‘আমাদের দেশটা স্বপ্নপুরী, সাথী মোদের ফুলপরী।’ ছেলেশিশুরা ব্যান্ডের বাদ্যবাজনা বাজিয়ে তালে তালে হাততালি দিয়ে গেয়েছে ‘জয় বাংলা বাংলার জয়।’

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, মেট্রোরেলে ভ্রমণ শেষে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের দুটি ছাদখোলা বাসে জাতীয় সংসদ ভবন, শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা চত্বর এবং কেন্দ্রীয় শহীদ মিনার ভ্রমণ করেছে শিশুরা।

আয়োজন সম্পর্কে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নিলীমা আক্তার বলেন, ’বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য আমাদের এই ভ্রমণ আয়োজন করা হয়, যাতে শিশুরা মেট্রোরেল চড়ার অভিজ্ঞতা নিতে পারে। প্রায় ৭০ জন শিশু আনন্দযাত্রায় শামিল হয়েছে।’


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা