× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নির্বিঘ্নে ধর্মপালনসহ তিন দাবি আহমদীয়াদের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ২০:২০ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৩ ১৬:৩৩ পিএম

রাজধানীর বকশীবাজারে আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করা হয়। প্রবা ফটো

রাজধানীর বকশীবাজারে আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করা হয়। প্রবা ফটো

সম্প্রতি পঞ্চগড়ে ঘটে যাওয়া বর্বরোচিত সাম্প্রদায়িক আক্রমণ ও হত্যার ঘটনায় নির্বিঘ্নে ধর্মপালন, আহমদীয়া সম্প্রদায়ের বিরুদ্ধে ধর্মীয় অপপ্রচার বন্ধ ও তাদের জীবনের নিরাপত্তার দাবি জানিয়েছে আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশ। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে রাজধানীর বকশীবাজারের আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়।

আহমদীয়া মুসলিম জামাতের বহিঃসম্পর্ক বিভাগের সাধারণ সম্পাদক আহমদ তবশীর চৌধুরী  লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশের সংবিধানপ্রদত্ত আমাদের নিজস্ব ধর্মকর্ম পালন এবং অধিকার রক্ষা, ওয়াজ মাহফিলের নামে এবং সোশ্যাল মিডিয়ায় আহমদীয়াদের বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যা রটিয়ে বিষোদ্গার বন্ধের ব্যবস্থা ও জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, পঞ্চগড়ের আহমদনগরে আহমদীয়া মুসলিম জামাতের ৯৮তম সালানা জলসা কেন্দ্র করে একদল উগ্রসাম্প্রদায়িক গোষ্ঠী ২ থেকে ৪ মার্চ পর্যন্ত আহমদীয়া সদস্য অধ্যুষিত আহমদনগর, শালশিড়ি ও সোনাচান্দি গ্রামের আহমদীয়া মুসলমানদের ১৮৬টি বাড়িঘর আক্রমণ, লুটতরাজ, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। আমাদের একজন সদস্যকে হত্যা এবং ৮৫ জনকে আহত করেছে। সব মিলিয়ে এ ঘটনায় সার্বিক আর্থিক ক্ষতি প্রায় ১১ কোটি টাকা।

তিনি জানান, এ ঘটনায় ইতোমধ্যে ৫৪টি মামলা হয়েছে। এর মধ্যে ১২টির বিষয়ে প্রাথমিক তথ্যবিবরণী পাওয়া গেছে, বাকি ৪২টি প্রসেসে রয়েছে। বিভিন্ন ভিডিও এবং ছবির ফুটেজ দেখে বেশ কিছু আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের বর্ণনায় তা প্রায় ২০০।

মিথ্যা অপপ্রচার ও প্রতিহিংসা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে তবশীর চৌধুরী বলেন, একশ্রেণির লোক সোশ্যাল মিডিয়ায় আহমদীয়াবিরোধী বক্তব্য দিয়ে চলেছে। তারা প্রকাশ্যে আহমদীয়াদের হত্যা করার কথা বলছে। সম্প্রতি এক ব্যক্তি বলেছেন, এ দেশে ইসলামি শাসনব্যবস্থা কায়েম হলে কোনো মিছিল-সমাবেশ লাগবে না, শরিয়া আইন দিয়ে ‘কাদিয়ানিদের কল্লা উড়িয়ে দেওয়া হবে।’ এভাবে প্রকাশ্যে যারা হুমকি দেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা