× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ড্রেনেজ সমস্যা সমাধানে একসঙ্গে আওয়ামী লীগ বিএনপির নেতারা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ জুলাই ২০২৩ ১৯:৩৬ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

উত্তরার ১৩ নম্বর সেক্টরে শিশু পার্ক, সংরক্ষিত মহিলা পার্ক ও কেন্দ্রীয় পার্কের পাশের ড্রেনের ওপর স্লাব স্থাপনে একসঙ্গে কাজ করছে আওয়ামী লীগ ও বিএনপির তরুণ নেতারা। শনিবার (৮ জুলাই) ঢাকা রিপোর্টাস ইউনিটিতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন শিল্পপতি ও আওয়ামী লীগ নেতা সাইদুর রহমান রাসেল, ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ সম্পাদক জান্নাতুল নওরিন ও ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী সংসদের গণসংযোগ সম্পাদক মো. ফিরোজ আলম। তারা তিনজনই ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের তরুণ রাজনৈতিক ফেলো। প্রতিষ্ঠানটি দেশের প্রধান তিনটি রাজনৈতিক দলের সঙ্গে ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’ প্রকল্প বাস্তবায়ন করছে।

বক্তারা জানান, তারা তিনজন দুটি ভিন্ন রাজনৈতিক দলের ভিন্ন মতাদর্শে বিশ্বাসী হলেও জনস্বার্থে একত্রে কাজ করতে সক্ষম হয়েছেন। রাজনৈতিক নেতারা যদি মতাদর্শের পার্থক্যকে রাজনৈতিক গণ্ডির মধ্যে সীমাবদ্ধ রেখে দেশ ও জনগণের কল্যাণে একত্রিত হয়ে কাজ করতে সক্ষম হন, তাহলে সমাজের অনেক সমস্যার সমাধান হয়ে যাবে।

জান্নাতুল নওরিন জানান, একটি কর্মশালার মাধ্যমে উত্তরার এই সমস্যাটি চিহ্নিত করা হয়েছে যা সর্বাধিক জনদুর্ভোগ সৃষ্টিকারী। তবে এটি সল্প সময়ে এবং স্থায়ী সমাধানযোগ্য। সমস্যাটি তারা তিনজন সরেজমিনে পরিদর্শন করেছেন। পরে উত্তরার ২৪ জন বাসিন্দা ও পার্কে যাতায়াতকারী পথচারীদের ১০০ জন নাগরিকের সুপারিশকল্পে স্বাক্ষর নিয়েছেন। এরপর সমস্যা সমাধানের জন্য স্বাক্ষর সংবলিত আবেদনপত্র ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫১ নং ওয়ার্ড কাউন্সিলরকে দেওয়া হয়েছে। তারা সমস্যাটি দ্রুত সমাধান করার ব্যাপারে আশ্বস্ত করেছেন।

ফিরোজ আলম বলেন, ফুটপাত দিয়ে শিশু, কিশোর ও বয়োজ্যেষ্ঠরা হাঁটার সময় অনেক ক্ষেত্রেই পা পিছলে ড্রেনে পড়ে আহত হন। এতে পঁচা ও দুর্গন্ধযুক্ত ময়লা পানি শরীরে লাগে। শিশুরা সাইকেল চালানোর সময় উন্মুক্ত ড্রেনের মধ্যে পড়ে আহত হয়। কাঁচা বাজারের উচ্ছিষ্ট খোলা ড্রেনগুলোতে ফেলায় ময়লা পানি চলাচলে ব্যাঘাত ঘটে। ড্রেনের ওপর স্লাব না থাকায় মশা-মাছি নির্বিঘ্নে বংশবিস্তার করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা