× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আজিমপুর কবরস্থানে ডিএসসিসির পরিচ্ছন্নতা অভিযান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ জুলাই ২০২৩ ১৪:২৩ পিএম

আপডেট : ২৬ জুলাই ২০২৩ ১৪:৪৫ পিএম

বুধবার আজিমপুর কবরস্থানে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান। প্রবা ফটো

বুধবার আজিমপুর কবরস্থানে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান। প্রবা ফটো

আজিমপুর কবরস্থানে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশা মারতে অভিযান পরিচালনা করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার (২৬ জুলাই) দুপুরে আজিমপুর কবরস্থানে ডিএসসিসির বিভিন্ন ওয়ার্ডের পরিচ্ছন্নতা কর্মীদের এনে কবরস্থানে এ বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হচ্ছে। 

কার্যক্রমটি পরিচালনা করছেন ডিএসসিসি অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বারব আলী মীর।

তিনি বলেন, বর্তমানে ডেঙ্গু পরিস্থিতি খারাপ হচ্ছে যে কারণে আমাদের পুরো দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় মশক নিধন এবং পরিচ্ছন্নতা কর্মসূচি চলছে। এরই ধারাবাহিকতায় আমরা বিভিন্ন ওয়ার্ডের পরিচ্ছন্নতা কর্মীদের একত্রিত করে আজিমপুর কবরস্থানে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করছি। এটা একটি বড় কবরস্থান, এখানে অনেক কবর রয়েছে, কবরগুলোর আশেপাশে আগাছা, ছোট গাছ জন্ম নিয়েছে। যে কারণ এগুলো পরিস্কার পরিচ্ছন্ন করছি। যেন এখানে পানি জমে মশা জন্ম নিতে না পারে।

তিনি আরও বলেন, প্রায় ১১০০ পরিচ্ছন্ন কর্মীকে কবরস্থান পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত করা হয়েছে। তাদের ডিএসসিসির ১২টি ওয়ার্ড থেকে এনে আজিমপুর কবরস্থানে পরিচ্ছন্নতা কাজ করানো হচ্ছে। এতে করে এখানকার পরিবেশ পরিচ্ছন্ন থাকবে। মশা বংশ বিস্তার করতে পারবে না।

এদিকে বুধবার থেকে দক্ষিণ সিটির ১৭টি ওয়ার্ডে বিশেষ চিরুনি অভিযান শুরু হয়েছে। ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন ১৭টি ওয়ার্ডে তিন দিনব্যাপী বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হচ্ছে।

ডিএসসিসির মুখপাত্র আবু নাছের বলেন, বিশেষ চিরুনি অভিযানে প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন সকালে ১৩ জন এবং বিকালে ১৩ জন মশককর্মী ব্যাপকভাবে যথাক্রমে লার্ভিসাইডিং ও অ্যাডাল্টিসাইডিং কার্যক্রম পরিচালনা করবেন। একই সঙ্গে ওয়ার্ডে এডিস মশার প্রজননস্থল নির্মূলে বিশেষ কার্যক্রমও পরিচালনা করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা