× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএসআরএফ সদস্যদের জন্য রক্তদাতার ব্যবস্থা করবে ‘ব্লাডম্যান’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ আগস্ট ২০২৩ ১৯:২৩ পিএম

আপডেট : ০১ আগস্ট ২০২৩ ১৯:৪৭ পিএম

সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বিএসআরএফ এবং ব্লাডম্যানের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। প্রবা ফটো

সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বিএসআরএফ এবং ব্লাডম্যানের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। প্রবা ফটো

দেশের প্রথম ডিজিটাল ব্লাড ডোনার ম্যাচ-মেকিং প্ল্যাটফর্ম ‘ব্লাডম্যান’ সচিবালয় বিটের সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সদস্য ও তাদের পরিবারের অন্যান্য সদস্যদের জন্য ঢাকাসহ সারা দেশে রক্তদাতার ব্যবস্থা করবে।

মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে এ লক্ষ্যে বিএসআরএফ এবং ব্লাডম্যানের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

সমঝোতা স্মারকের অধীনে প্রয়োজনীয় সময়ে বিএসআরএফ সদস্য ও তাদের পরিবারের জন্য সারা দেশে রক্তদাতার ব্যবস্থা করবে ব্লাডম্যান। পাশাপাশি রক্তদান এবং অন্যান্য স্বাস্থ্যসেবা উদ্যোগের তাৎপর্য সম্পর্কে সচেতনতা তৈরি করার মাধ্যমে ব্লাডম্যানের পরিষেবাগুলোর প্রভাবকে প্রসারিত করা এবং জীবন বাঁচাতে বৃহত্তর জনসাধারণের অংশগ্রহণকে উৎসাহিত করার কাজ করবে বিএসআরএফ।

উভয় সংগঠনই স্বাস্থ্য শিবির এবং অন্যান্য স্বাস্থ্য-সম্পর্কিত প্রকল্প আয়োজন করতে একযোগে কাজ করবে। এই যৌথ প্রচেষ্টা একটি স্বাস্থ্যকর সমাজ গঠনে কাজ করবে, যার মাধ্যমে স্বাস্থ্যসেবা পরিষেবা সকলের কাছে সহজলভ্য করা সম্ভব হবে।

বিএসআরএফ সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব বলেন, বাংলাদেশে ডিজিটাল স্বাস্থ্যসেবা উন্নত করার জন্য ব্লাডম্যান ধারাবাহিকভাবে প্রায় একদশক ধরে সুনামের সঙ্গে কাজ করছে। এই পার্টনারশিপের ফলে সংগঠনটির সহায়তায় আমরা আমাদের সকল সদস্য ও তাদের পরিবারবৃন্দদের জন্য প্রয়োজনের সময়ে রক্তদাতার সংস্থান করতে পারব।

বিএসআরএফ সাধারণ সম্পাদক মাসউদুল হক বলেন, এটি একটি ভাল উদ্যোগ। চুক্তির ফলে এখন থেকে আমাদের সদস্য ও তাদের পরিবারবর্গের জন্য উপকারে আসবে। ভবিষ্যতে সংগঠনের পক্ষ থেকে এ ধরণের পার্টনারশিপকে আমরা আরও উৎসাহিত করতে চাই।

২০১৪ সালে দেশের প্রথম ডিজিটাল ব্লাড ডোনার ম্যাচ-মেকিং প্ল্যাটফর্ম হিসেবে ব্লাডম্যান প্রতিষ্ঠিত হয়। সংস্থাটি টেলিমেডিসিন, কোভিড-১৯ রোগীদের জন্য প্লাজমা দান সুবিধা, ডেঙ্গু রোগীদের জন্য প্লাটিলেট দান অন্তর্ভুক্ত করার পাশাপাশি অন্যান্য স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করছে। ব্লাডম্যানের সহ-প্রতিষ্ঠাতা জনাব আবু সালমান মো. আব্দুল্লাহ, বিএসআরএফ-এর সঙ্গে একযোগে কাজ করবার সুযোগ নিয়ে বলেন, এই অংশীদারিত্বটি ডিজিটাল স্বাস্থ্যসেবার মাধ্যমে নাগরিকদের জীবনকে ইতিবাচকভাবে প্রভাবিত করে একটি অনন্য দৃষ্টান্ত তৈরি করবে।

অনুষ্ঠানে বিএসআরএফের যুগ্ম সাধারণ সম্পাদক মেহ্দী আজাদ মাসুম, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক ফারুক আলম এবং কার্যনির্বাহী সদস্য আসাদ আল মাহমুদ ও আয়নাল হোসেনসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। পাশাপাশি ব্লাডম্যানের পক্ষ থেকে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. শাহরিয়ার হাসান জিসান ও সহ-প্রতিষ্ঠাতা আবু সালমান মো. আব্দুল্লাহ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা