× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তেজগাঁওয়ে গুলি ও ধারালো অস্ত্রের কোপ

থানায় মামলা হলেও শনাক্ত হয়নি আসামি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৪৮ পিএম

আইনজীবী ভুবন চন্দ্র শীল।

আইনজীবী ভুবন চন্দ্র শীল।

রাজধানীর তেজগাঁওয়ে সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলি ও ধারালো অস্ত্র দিয়ে কয়েকজনকে কোপানোর ঘটনায় অজ্ঞাত সাত-আট দুর্বৃত্তের বিরুদ্ধে মামলা করেছেন আইনজীবী ভুবন চন্দ্র শীলের স্ত্রী রত্না রানী শীল। এ ঘটনায় জড়িত কাউকে শনাক্ত বা গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে পুলিশ বলছে, সিসিটিভি ফুটেজে হামলাকারীদের দেখা যাচ্ছে। তাদের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য কাজ চলছে। 

ঘটনার বিবরণ তুলে ধরে বাদী এজাহারে বলেন, ‘গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে শামীম হোসেন নামে একজন বেসরকারি চাকরিজীবী ও পার্টটাইম রাইডারের মোটরসাইকেলে ১৮০ টাকা ভাড়া চুক্তিতে শ্যাওড়াপাড়া থেকে আরামবাগ যাচ্ছিলেন ভুবন চন্দ্র। তেজগাঁও বিজি প্রেসের সামনে গেলে রাইডার শামীম দুটি বিকট শব্দ শুনতে পান। পেছন ফিরে দেখেন, তার যাত্রী ভুবন চন্দ্র পিঠের ওপর হেলে পড়ে আছেন। মোটরসাইকেল থামিয়ে তিনি দেখেন, ভুবনের মাথা থেকে রক্ত ঝরছে। এ সময় তিনি দেখতে পান- সিটি পেট্রোল পাম্পের সামনে ৫-৬টি মোটরসাইকেলে আসা সাত-আট যুবক একটি প্রাইভেটকারে এলোপাতাড়ি ‍গুলি ছুড়ছে। গাড়ির আরোহীরা পালানোর চেষ্টা করে। তখন যাত্রীদের তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে চলে যায়। পরে পুলিশের কাছ থেকে জানতে পারি- এ ঘটনায় গাড়ির যাত্রী মামুন ও পথচারী আরিফুলকে কুপিয়ে জখম করা হয়েছে।’

ঘটনার তদন্তে পুলিশ ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে। এতে দেখা যায়, সিলভার কালারের একটি প্রাইভেট কার মগবাজারের দিক থেকে বিজয় সরণির দিকে যাচ্ছিল। এ সময় কয়েকটি মোটরসাইকেল গাড়িটির পিছু নেয়। একটি মোটরসাইকেল গাড়ির আগে এসে গতিরোধ করে, একটি পেছনে দাঁড়ায়। মোটরসাইকেলের আরোহীদের দেখে তারিক সাঈদ মামুন গাড়ি থেকে নেমে বিজি প্রেসের সামনে দিয়ে মগবাজারের দিকে দৌড়ে পালানোর চেষ্টা করেন। ওই সময় কালো রঙের শার্ট গায়ে এক ব্যক্তি মামুনের পেছন পেছন দৌড়ে তাকে ধারালো কিছু দিয়ে কোপাতে থাকে। পরে পাম্পের সামনে পার্ক করে রাখা একটি ট্রাকের সামনে আরও দুটি মোটরসাইকেলে চার-পাঁচ ব্যক্তি মামুনকে সামনে থেকে গতিরোধ করে এবং এলোপাতাড়ি কোপাতে থাকে। ৮-১০ সেকেন্ড কুপিয়ে মামুনকে ফেলে রেখে সন্ত্রাসীরা মোটরসাইকেলে মহাখালীর দিকে চলে যায়।

 ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন-অর-রশীদ বলেন, তারিক সাঈদ মামুন একজন তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। মামুনকে হত্যার উদ্দেশ্যে এই হামলা করা হয়। এই হামলার নির্দেশদাতা আরেক শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমন। কারাবন্দি থাকার সময় মামুনকে হত্যার হুমকি দিয়েছিল ইমন। মামুন চিত্রনায়ক সোহেল চৌধুরী ও সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ভাই শহীদ সাঈদ আহমেদ টিপু হত্যা মামলাসহ বেশ কয়েকটি হত্যা মামলার আসামি। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের বিষয়ে ডিবি কাজ করছে। 

এই ঘটনায় থানা পুলিশ ও ডিবির পাশাপাশি ছায়া তদন্ত করছে র‌্যাব। সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ড খন্দকার আল-মঈন বলেন, ‘আমরা তদন্তে জেনেছি মামুন ২০ বছর জেল খেটে জামিনে মুক্তি পেয়েছেন। মুক্তি পেয়েই তিনি তার পুরোনো ‘অপরাধ সাম্রাজ্য’ ফিরে পাওয়ার চেষ্টা করেন। আধিপত্য বিস্তারের লক্ষ্যে দখল ও চাঁদাবাজি শুরু করেন। এতে কারাগারে থাকা অপর শীর্ষ সন্ত্রাসী ইমনের সঙ্গে তার বিরোধ দেখা দেয়। হামলাকারীরা ইমনের সহযোগী বলে ধারণা করা হচ্ছে। প্রযুক্তিগত তদন্তের মাধ্যমে তাদের শনাক্ত ও গ্রেপ্তারের লক্ষ্যে কাজ চলছে।

গত সোমবার রাতে তেজগাঁওয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সরণির জনাকীর্ণ স্থানে সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলি ও ধারালো অস্ত্রের কোপে তিনজন আহত হয়। তাদের একজন শীর্ষ সন্ত্রাসী ও অপর একজন পথচারী। ঘটনার সময় মাথায় গুলি লাগে গোমতী টেক্সটাইলের লিগ্যাল অ্যাডভাইজার অ্যাডভোকেট ভুবন চন্দ্র শীলের। তার অবস্থা সংকটাপন্ন। তিনি পপুলার হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা