× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাফিয়া চক্র গ্রাস করতে চায় রংধনুর সহায়-সম্পত্তি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩ ১৯:৩০ পিএম

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩ ২৩:০৩ পিএম

মাফিয়া গডফাদার দখল করতে চায় রংধনুর সহায়-সম্পত্তি। প্রবা ফটো

মাফিয়া গডফাদার দখল করতে চায় রংধনুর সহায়-সম্পত্তি। প্রবা ফটো

বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত রংধনু গ্রুপের চেয়ারম্যানের বসতভিটা, বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ও জমিজমার ওপর নজর পড়েছে মাফিয়া গডফাদারের। শত শত কোটি টাকার এসব সম্পদ গ্রাস করতে সন্ত্রাসী কার্যকলাপের পাশাপাশি নানা কূটকৌশল অবলম্বন করছেন তিনি। তার একটি নমুনা হচ্ছে গত ১ ডিসেম্বর ভোর ৫টায় ১৫-২০ জন দুষ্কৃতকারী অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বসুন্ধরা আবাসিক এলাকায় আই ব্লকের মাদানী অ্যাভিনিউতে রংধনু গ্রুপের নির্মাণাধীন আন্তর্জাতিক মানের RGS-GUILDFORD BANGLADESH স্কুলের বিলবোর্ডটি ভেঙে ফেলে। এরপর কর্তব্যরত নিরাপত্তাপ্রহরীদের অস্ত্র দেখিয়ে ও নানা ভয়ভীতি প্রদর্শন করে দুষ্কৃতকারীরা চলে যায়। এ বিষয়ে রাতেই ভাটারা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বসুন্ধরা আবাসিক এলাকার ভেতরে রংধনু গ্রুপের চেয়ারম্যানের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ছাড়াও বিপুল পরিমাণ জমি রয়েছে। মূলত সেগুলো হাতিয়ে নেওয়ার অভিপ্রায়ে গত শুক্রবার বসুন্ধরা আবাসিক এলাকায় রংধনু গ্রুপের চেয়ারম্যান ও ওই প্রতিষ্ঠানের একজন পরিচালকের নামে মিথ্যা, মানহানিকর, মনগড়া তথ্য দিয়ে ছাপানো পোস্টার ছড়িয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বসুন্ধরা আবাসিক এলাকাটিকে সাধারণ মানুষ ‘মিনি ক্যান্টনমেন্ট’ নাম দিয়ে ঠাট্টা-মশকারা করে থাকে। এই এলাকার ভেতর একটি পিঁপড়াও ঢুকতে বা বের হতে হলে বসুন্ধরা কর্তৃপক্ষের অনুমতি নিতে হয়। সেখানে রংধনু গ্রুপের জমিতে দুষ্কৃতকারীরা প্রবেশ করে সাইনবোর্ড ভেঙে ফেলা, কর্তব্যরত গার্ডদের অস্ত্র উঁচিয়ে ভয়ভীতি দেখানো, রংধনু গ্রুপের চেয়ারম্যানের সম্মানহানি করে পোস্টার ছড়িয়ে দেওয়ার ঘটনায় ধরেই নেওয়া যায়, এর পেছনে মাফিয়া গডফাদারেরই ইন্ধন রয়েছে। 


এ ছাড়াও ১ ডিসেম্বর বিকালে কুড়িলে যমুনা ফিউচার পার্ক কমপ্লেক্সের বাউন্ডারির ভেতরে অবস্থিত রংধনু গ্রুপের অফিসের নিচে এসে একদল সন্ত্রাসী এই বলে হুমকি দেয় যে, ‘বসুন্ধরা আবাসিক এলাকার ভেতরে অবস্থিত রংধনু গ্রুপের চেয়ারম্যানের সকল স্থাপনা ভেঙে দেওয়া হবে।’

রংধনু কর্তৃপক্ষ মনে করে, রংধনু গ্রুপের চেয়ারম্যানের মানহানি করে তার প্রতিষ্ঠানের লোকজনকে ভয়ভীতি দেখিয়ে মাফিয়া গডফাদার তার সমস্ত সম্পদ গ্রাস করতে চায়। এভাবেই গত ২৭ বছর ধরে এই মাফিয়া সাধারণ মানুষের সম্পদ লুণ্ঠন করে আজ তার বিশাল সাম্রাজ্য গড়ে তুলেছে। এর বিরুদ্ধে প্রতিবাদ জানানোরও উপায় নেই। অর্থবিত্তের অহংকারে মত্ত এই মাফিয়া গডফাদার বহু দিন ধরেই ‘ধরাকে সরা জ্ঞান’ করে আসছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা