× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩ ১৯:২৯ পিএম

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩ ২১:৩৭ পিএম

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মইনুল হোসেন। ছবি : সংগৃহীত

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মইনুল হোসেন। ছবি : সংগৃহীত

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও প্রবীন আইনজীবী ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

৮৪ বছর বয়সী মইনুল হোসেন ক্যান্সারে ভুগছিলেন। মইনুল হোসেনের একান্ত সচিব ওয়াহিদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। 

ওয়াহিদুজ্জামান জানান, আগামীকাল (আজ রবিবার) সকাল সাড়ে ১০টায় বারিধারা মসজিদে মইনুল হোসেনের প্রথম জানাজা এবং বাদ জোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা হবে। এরপর আজিমপুর কবরস্থানে মা-বাবার কবরের পাশে তার মরদেহ দাফন করা হবে।

২০০৭ সালে গঠিত ফখরুদ্দীন আহমদের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন আইন, তথ্য, গৃহায়ণ ও গণপূর্ত এবং ভূমি মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। ওই সময়ে বিভিন্ন বিতর্কিত বক্তব্যের কারণে তিনি আলোচনায় ছিলেন। এ কারণে উপদেষ্টার পদ থেকেও পদত্যাগ করতে হয়।

মৃত্যুর আগ পর্যন্ত নিউ নেশন পত্রিকার সম্পাদকের দায়িত্বে ছিলেন মইনুল হোসেন। দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা প্রখ্যাত সাংবাদিক তোফাজ্জেল হোসেন মানিক মিয়ার ছেলে মইনুল হোসেন একসময় ইত্তেফাকেরও সম্পাদক ছিলেন।

১৯৭৩ সালে আওয়ামী লীগের হয়ে প্রথম জাতীয় সংসদে বরিশালের ভান্ডারিয়া-কাউখালী আসন থেকে তিনি সর্বকনিষ্ঠ সংসদ সদস্য নির্বাচিত হন মইনুল। ১৯৭৫ সালে বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ (বাকশাল) গঠনের প্রতিবাদে তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন।

এর আগে ঢাকা বারে যোগ দেওয়ার মধ্য দিয়ে ১৯৬৫ সালে আইন পেশায় আসেন মইনুল হোসেন। কয়েক দফায় সংবাদপত্র পরিষদের প্রেসিডেন্ট ও প্রেস কাউন্সিলের সদস্য ছিলেন তিনি। বর্তমান সরকারের আমলে এবং ১৯৭৬ সালে তিনি কারাভোগ করেন। মইনুল হোসেন স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা