× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রংধনুর বিরুদ্ধে বিএলডিএকেও ব্যবহার করছে মাফিয়া

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩ ০০:২৫ এএম

আপডেট : ১৩ ডিসেম্বর ২০২৩ ১৫:১৪ পিএম

রংধনুর বিরুদ্ধে বিএলডিএকেও ব্যবহার করছে মাফিয়া

বিভিন্ন জাতীয় দৈনিকে ১০ ডিসেম্বর প্রকাশিত বাংলাদেশ ল্যান্ড ডেভেলপার্স এসোসিয়েশনের (বিএলডিএ) একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে দেশের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান রংধনু গ্রুপের মালিকানাধীন রংধনু বিল্ডার্স লি.-এর মালিকদের জড়িয়ে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর তথ্য উপস্থাপন করা হয়েছে। 

রংধনু গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান রংধনু বিল্ডার্স গত ২০ বছর ধরে সুনামের সঙ্গে ল্যান্ড ব্যবসা পরিচালনা করে আসছে। দীর্ঘ সময়ে বড় বড় শিল্প গ্রুপের কাছে কয়েক হাজার বিঘা জমি বেচাকেনা করেছে এই গ্রুপ। বসুন্ধরা আবাসিক এলাকার বিপুল পরিমাণ জমি রংধনু গ্রুপের মাধ্যমে ক্রয় করেছে বসুন্ধরা গ্রুপ। এ ছাড়াও দেশপ্রেমিক বাংলাদেশ সেনাবাহিনীর জলসিঁড়ি আবাসন প্রকল্পে ও পুলিশের আবাসিক প্রকল্প পুলিশ হাউজিং সোসাইটি এবং বড় বড় শিল্প প্রতিষ্ঠানের মালিকরা রংধনু গ্রুপের কাছ থেকে নির্ভেজাল জমি ক্রয় করে সেখানে ঘর-বাড়ি, আবাসন বানিয়ে বসবাস করছে। অনেকেই বাণিজ্যিক ভবন বানিয়ে তা ব্যবহার করছে। জমি ক্রয়ের পর কখনোই কেউ রংধনু গ্রুপের কাছে তাদের কেনা জমির বৈধতা নিয়ে প্রশ্ন তোলেনি বা অভিযোগ জানায়নি।

সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে, বেশ কিছুদিন ধরেই বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত রংধনু গ্রুপের ব্যবসা প্রতিষ্ঠান, বাড়ি, সম্পত্তি নানা কায়দায় গ্রাস করতে চাচ্ছে ভূমিদস্যু মাফিয়া গডফাদার। ওই মাফিয়া গডফাদার রংধনু গ্রুপের চেয়ারম্যানের কারণে রূপগঞ্জের নাওড়া গ্রাম ও কায়েতপাড়া ইউনিয়নের মানুষের বাড়ি-ঘর, আবাদি জমি গ্রাস করতে পারছে না। এ কারণে নানা মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন প্রচারমাধ্যমে রংধনু গ্রুপের নামে বিভ্রান্তিকর প্রচারণা অব্যাহত রেখেছে। 


আমরা এও জেনেছি, ভূমিদস্যুদের সর্দার মাফিয়া গডফাদার বাংলাদেশ ল্যান্ড ডেভেলপার্স এসোসিয়েশনের একজন প্রভাবশালী সদস্য। যে মাফিয়া গডফাদারের বিরুদ্ধে সাধারণ মানুষের শত শত বিঘা জমি দখল, টাকা নিয়ে জমি বুঝিয়ে না দেওয়া, রাজধানী ঢাকায় জমি দেখিয়ে টাকা নিয়ে পরে নারায়ণগঞ্জ জেলায় কমদামের জমি নিতে বাধ্য করা, খুন, ধর্ষণ, লুণ্ঠন, নারী নির্যাতনসহ হাজারো অভিযোগÑ সে-ই এখন নিজের স্বার্থ চরিতার্থ করতে মিথ্যা তথ্য দিয়ে বাংলাদেশ ল্যান্ড ডেভেলপার্স এসোসিয়েশনকে রংধনু গ্রুপের বিরুদ্ধে ব্যবহার করতে শুরু করেছে।

আমরা দ্ব্যর্থহীন কণ্ঠে বলতে চাই, রংধনু গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান রংধনু বিল্ডার্স কখনও ভুয়া মালিকানাধীন জমি/প্লট ক্রয় অথবা বিক্রয় করে না। রংধনু গ্রুপের সততার প্রতি মানুষের আস্থা আছে এবং ভবিষ্যতেও থাকবে। বরং দেশের অন্যতম ভূমিদস্যু মাফিয়া গডফাদারের কোম্পানি থেকে ২০ বছর আগে যারা প্লট কিনেছিল তাদের অনেকেই আজও প্লট বুঝে পায়নি। ঘাম ঝরানো পরিশ্রমের টাকায় কেনা প্লট বুঝে না পেয়ে অনেকেই শোকে-দুঃখে আজ পৃথিবীর মায়া ত্যাগ করে চলেও গেছেন। তাই মাফিয়া গডফাদারের চটকদার অফারে মুগ্ধ না হয়ে জমি/প্লট ক্রয় অথবা বিক্রয়ের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করার জন্য ক্রেতাদের প্রতি অনুরোধ জানাচ্ছে রংধনু গ্রুপ কর্তৃপক্ষ। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা