× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মঙ্গলবার ‘গণ শপথ’ কর্মসূচি ঘোষণা এবি পার্টির

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৪ ২০:১০ পিএম

আপডেট : ১৪ জানুয়ারি ২০২৪ ২২:৪১ পিএম

মঙ্গলবার ‘গণ শপথ’ কর্মসূচি ঘোষণা এবি পার্টির

৭ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদ কে ‘ফাইভ পার্সেন্ট সংসদ’ আখ্যা দিয়ে এবং ‘ডামি মন্ত্রীিসভার শপথ’ প্রত্যাখ্যান করে ‘গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসন ভিত্তিক বাংলাদেশ’ গড়তে ‘গণশপথ’ পাঠ করার প্রতীকী কর্মসূচি ঘোষণা করেছে আমার বাংলাদেশ পার্টি বা এবি পার্টি’। 

রবিবার (১৪ জানুয়ারি) বিকালে বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক লাইভ মিডিয়া ব্রিফিংয়ে এ ঘোষণা দেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী।

তিনি জানান, আগামী ১৬ জানুয়ারি মঙ্গলবার বিকেল ৩ টায় ‘গণশপথ’ কর্মসূচি পালিত হবে। এই ‘গণ শপথ’ অনুষ্ঠানে প্রহসনের নির্বাচন বর্জনকারী সর্বস্তরের জনগণকে অংশ নেওয়ার জন্যও আহ্বান জানান তিনি। 

তিনি বলেন, দিন যত যাচ্ছে ততই ৭ জানুয়ারির নির্বাচনের আরও নিত্য নতুন জালিয়াতি ফাঁস হচ্ছে। নির্বাচনের দিন সিইসি’র দিবানিদ্রা ও কাস্টিং ভোট সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য প্রদান, নির্বাচন কমিশন সচিবের মুখ ফসকে বেরিয়ে পড়া নীল নক্সা, নির্বাচনে অংশ নেয়া সরকারের তল্পিবাহক ডামি দলগুলোর নির্বাচন প্রত্যাখ্যান করে দেওয়া বক্তব্য, এমনকি নৌকা প্রতীকে ভোট করা সরকারী দলের নেতাদের চমকপ্রদ পুকুর চুরির কাহিনী! 

তিনি বলেন, সবই দিবালোকের মত স্পষ্ট করে দিচ্ছে এই নির্বাচন যে কত জঘন্য প্রহসনের নাটক ছিল। জনাব চৌধুরী বলেন এসব চুরি ও প্রতারণার তথ্য ধামা চাপা দেয়ার জন্যই তড়িঘড়ি করে প্রজ্ঞাপন জারী ও শপথের আয়োজন করা হয়েছে। বর্তমান সংসদকে ‘জনপ্রত্যাখ্যাত ফাইভ পার্সেন্ট সংসদ’ আখ্যা দিয়ে তিনি বলেন জনগণ এই সংসদকে কখনোই বৈধতা দেবে না। 

লাইভ মিডিয়া ব্রিফিংয়ে দলের যুগ্ন আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, গোলাম ফারুক, বিএম নাজমুল হক, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমদ ভূঁইয়া, আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, 

কেন্দ্রীয় নেতা আব্দুল বাসেত মারজান ও মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন সহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা